Harley X440 vs RE Classic 350 vs Honda CB350, 2.5 লাখের মধ্যে সবথেকে শক্তিশালী কে?

Avatar

Published on:

Harley X440 vs RE Classic 350 vs Honda CB350

হার্লে-ডেভিডসন (Harley-Davidson) ভারতে তাদের সর্বাধিক সাশ্রয়ী মোটরসাইকেল X440 লঞ্চ করেছে। যেটি হিরো মোটোকর্প (Hero MotoCorp)-এর সাথে যৌথভাবে তৈরি করা হয়েছে। রোডস্টার মডেলটি এদেশে ৩৫০ সিসির বেস্ট-সেলিং বাইক Royal Enfield Classic 350-এর সাথে সম্মুখ সমরে নেমেছে। এছাড়াও এদেশের রোডস্টার সেগমেন্টে রয়েছে Honda H’ness CB350। এখন প্রশ্ন হচ্ছে, তিনটি বাইকের মধ্যে কার ইঞ্জিনের শক্তি সবচেয়ে বেশি। চলুন তুলনার মাধ্যমে জেনে নেওয়া যাক।

ডাইমেনসন

বাইক তিনটির মধ্যে লম্বায় (২১৬৮ মিমি) সবচেয়ে বড় হচ্ছে Harley-Davidson X440। যেখানে H’ness CB350-এর মাটি থেকে সিটের উচ্চতা (৮০০ মিমি) সবচেয়ে কম। আবার হোন্ডার এই মোটরসাইকেলটির হুইলবেস (১৪৪১ মিমি) দীর্ঘতম। যেখানে HD X440 ও RE Classic 350-এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স (১৭০ মিমি) সামান্য বেশি।

ইঞ্জিন স্পেসিফিকেশন

তিনটির মধ্যে Harley-Davidson X440-তে সবচেয়ে বড় ইঞ্জিন দেওয়া হয়েছে। এর ৪৪০ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন থেকে ২৭ পিএস শক্তি এবং ৩৮ এনএম টর্ক উৎপন্ন হবে। যেখানে Classic ও CB350-র ইঞ্জিন থেকে উৎপাদিত পাওয়ার ও টর্ক যথাক্রমে ২০.২ পিএস/২৭এনএম এবং ২১ পিএস/৩০ এনএম। ফলে হার্লে শক্তির দিক থেকে এগিয়ে। আবার একটি অতিরিক্ত গিয়ারের সুবিধা মিলছে।

দাম

Harley-Davidson X440 তিনটি ভ্যারিয়েন্টে এসেছে – Denim, Vivid ও S। এদের দাম যথাক্রমে ২.২৯ লক্ষ টাকা ২.৪৯ লক্ষ টাকা এবং ২.৬৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। যেখানে Royal Enfield Classic 350-এর মূল্য ১.৯৩-২.২৫ লক্ষ টাকা। আর H’ness CB350 কিনতে খরচ পড়ে ২.১০ লক্ষ থেকে ২.১৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥