Hero Lectro: এক চার্জে 40 কিমি, কষ্ট করে প্যাডেল ঠেলে সাইকেল চালানোর দিন এবার শেষ!

Avatar

Published on:

Hero Lectro H4 H7+ e-Cycles Launched

ইদানিং বাইসাইকেলের দুনিয়ার সংজ্ঞা বদলাচ্ছে। শুধুমাত্র প্যাডেলের উপর ভরসা না রেখে ব্যাটারিতে চলে এমন মডেল অনেকেই কিনছেন। যা দেখে উদ্বুদ্ধ হয়ে এবারে ফায়ারফক্স বাইকস-এর (Firefox Bikes) ইলেকট্রিক সাইকেল ব্র্যান্ড হিরো লেকট্রো (Hero Lectro) একজোড়া ই-সাইকেল লঞ্চ করেছে। এগুলি হল – H4 ও H7+। দাম রাখা হয়েছে যথাক্রমে 32,499 টাকা ও 33,499 টাকা। ভারতীয়দের চাহিদার কথা মাথার রেখে তৈরি হয়েছে এগুলি।

Hero Lectro লঞ্চ করল H4 ও H7+ ইলেকট্রিক সাইকেল

H4 ই-সাইকেলটি মিস্টিক পার্পেল এবং ভাইব্র্যান্ট ডিস্ট্যান্স রেড কালারে বেছে নেওয়া যাবে। যেখানে H7+ লাভা রেড এবং স্টর্ম ইয়েলো গ্রে – এই দুই পেইন্ট স্কিমে উপলব্ধ হয়েছে। দূরের গন্তব্যে সহজেই পৌঁছতে H4 ও H7+ এ দেওয়া হয়েছে একটি 7.8 অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি। এটি থেকে সর্বোচ্চ 40 কিলোমিটার রেঞ্জ পাওয়া যাবে। আবার 4.5 ঘণ্টায় সম্পূর্ণ চার্জ হয়ে যাবে ব্যাটারি।

উল্লেখযোগ্য ফিচার্স হিসেবে H4 ও H7+ এ উপস্থিত কি ইগনিশন সিস্টেম, যা সাইকেল দুটির সুরক্ষা বৃদ্ধি করেছে। এগুলি শহর ও মফঃস্বলে প্রথাগত ইন্টারননাল কম্বাশন ইঞ্জিন অর্থাৎ পেট্রল চালিত মোটরসাইকেল ও স্কুটাররের বিকল্প হয়ে উঠতে পারে বলে মনে করছে সংস্থা।

ইলেকট্রিক সাইকেল দু’টিতে চলার শক্তি যোগাততে দেওয়া হয়েছে একটি 250 ওয়াট বিএলডিসি মোটর। প্রতি ঘন্টায় সর্বোচ্চ গতিবেগ 25 কিলোমিটার। তাই চালাতে কোন লাইসেন্সের প্রয়োজন পড়বে না। আবার IP67 রেটিং থাকায় বর্ষার মধ্যে চালাতেও সমস্যা হবে না। H7+ ফ্রন্ট সাসপেনশন এবং MTB টায়ার সহ এসেছে যাতে উঁচু-নীচু পথেও সাবলীল থাকতে পারে।

সঙ্গে থাকুন ➥