‘রিঙ্কু ভারতের হয়ে অনেক ম্যাচ খেলবে’, বিশ্বকাপে জায়গা না পাওয়ায় রিঙ্কুকে গুরুমন্ত্র সৌরভের

Published on:

Rinku Singh T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য ভারতীয় দল বাছাইয়ের ক্ষেত্রে বিসিসিআই ছোটো ছোটো বিষয়গুলোর ওপরেও গুরুত্ব দিয়েছে। তবে বেশ কয়েকজন ক্রিকেটার প্রকাশিত বিশ্বকাপ দলে জায়গা না পাওয়ায় এখন অনেক ক্রিকেট বিশেষজ্ঞ থেকে সাধারণ সমর্থক বিভিন্ন মন্তব্য করছেন। বিশেষ করে রিঙ্কু সিংয়ের (Rinku Singh) মতো তরুণ ব্যাটসম্যান ১৫ সদস্যের এই দলে না থাকায় অনেকেই হতাশ হয়েছেন। এবার এই বিষয়ে ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলির (Sourav Ganguly) মতামত সামনে এলো।

আসন্ন ২ জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে। এই টুর্নামেন্টে ভারত অন্যতম শক্তিশালী দল হিসাবে মাঠে নামবে। গ্ৰুপ পর্বেই তাদের পাকিস্তানের মতো কঠিন প্রতিপক্ষের মুখোমুখি হতে হবে। ফলে এই টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যাটিং অর্ডারে রোহিত শর্মা, বিরাট কোহলি সূর্যকুমার যাদব সঙ্গে বিসিসিআই ঋষভ পান্থের মতো ব্যাটসম্যানের ওপর ভরসা রাখছে। এছাড়াও প্রকাশিত এই দলে উল্লেখ্যযোগ্যভাবে কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহালের সঙ্গে অক্ষর প্যাটেল এবং রবীন্দ্র জাদেজার মতো ৪ জন স্পিনারকে রাখা হয়েছে।

এবার এই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাছাই করা দলের বিষয়ে বলতে গিয়ে পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ গাঙ্গুলী বলেন, “বিশ্বকাপের জন্য ভারতীয় এই দল বাছাইয়ের ক্ষেত্রে রোহিত শর্মা দুর্দান্ত কাজ করেছেন। দল থেকে রিঙ্কু সিং বাদ পড়েছেন কারণ তারা আর একজন স্পিনারের সাথে যেতে চেয়েছিলেন। রিঙ্কু ভবিষ্যতে ভারতের হয়ে অনেক খেলবে। এই সিদ্ধান্তে তার নিরাশ হওয়া উচিত নয়। এটা খুবই শক্তিশালী দল হয়েছে।‌”

উল্লেখ্য রিঙ্কু সিং কলকাতা নাইট রাইডার্সের হয়ে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স করার পর জাতীয় দলেও ১৫ ম্যাচে ৮৯.০ গড়ে এবং ২৭৬ স্ট্রাইক রেটে ৩৫৬ রান করে যথেষ্ট প্রভাব ফেলেছেন। তাই অনেকেই ভেবেছিলেন তিনি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৫ সদস্যের দলে নিজের জায়গা করে নেবেন। তবে বিসিসিআই রিজার্ভ ব্যাটসম্যান হিসেবে এই তরুণ ক্রিকেটারকে মার্কিন যুক্তরাষ্ট্রে নিয়ে যাবে। ফলে পরিস্থিতি অনুযায়ী রিঙ্কুকে বিশ্বকাপ দলে খেলতেও দেখা যেতে পারে। তাই তিনি এখন চলমান আইপিএলে শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিচ্ছেন।

সঙ্গে থাকুন ➥