Hero Mavrick Scrambler: খেল দেখাবে হিরো, বাজার কাঁপাতে আনছে নতুন বাইক

Avatar

Published on:

Hero Mavrick 440 Scrambler India launch soon

এই বছর ফেব্রুয়ারি মাসে হিরো মোটোকর্প তাদের ফ্ল্যাগশিপ তথা সবচেয়ে দামি মোটরসাইকেল লঞ্চ করেছিল, যার নাম Hero Mavrick 440। এটি Harley-Davidson X440-এর উপর ভিত্তি করে এসেছে। এবারে হিরো ‘Mavrick 440 Scrambler’ নামের জন্য ট্রেডমার্ক দাখিল করেছে বলে খবর সামনে এসেছে। যা দেখে অনুমান করা হচ্ছে, Mavrick 440-এর স্ক্র্যাম্বলার মডেল লঞ্চের পরিকল্পনা করছে কোম্পানি।

Hero Mavrick 440 Scrambler আসছে ভারতে

Mavrick 440-এর ডিজাইনে কিছু পরিবর্তন ঘটিয়ে সেটি স্ক্র্যাম্বলার অবতারে আসবে বলেই অনুমান। ফিচার্সের দিক থেকে তাই দুই বাইকের মধ্যে তেমন কোন পার্থক্য থাকবে না। তবে এতে ডুয়েল পারপাস টায়ার, চওড়া হ্যান্ডেলবার, নতুন সিট এবং ফুটপেগ দেওয়া হতে পারে। সাধারণত স্ক্র্যাম্বলার বাইকে 19 ইঞ্চি ফ্রন্ট হুইল দেওয়া হয়। তাই ম্যাভরিকের নতুন ভার্সনেও সেই প্রথার অনুসরণ করতে পারে হিরো।

অন্যান্য পরিবর্তন হিসেবে দেখা যেতে পারে হ্যান্ড গার্ড, ভিন্ন মাডগার্ড এবং নতুন গ্রাফিক্স সহ ফুয়েল ট্যাঙ্ক। শক্তির উৎস হিসাবে থাকবে আগের মতোই 440 সিসি, এয়ার অয়েল কুল্ড ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ 6,000 আরপিএম গতিতে 27 বিএইচপি এবং 4,000 আরপিএম গতিতে 36 এনএম টর্ক পাওয়া যাবে। সঙ্গে 6-স্পিড গিয়ারবক্স, স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ উপলব্ধ হবে।

উল্লেখযোগ্য ফিচার্স হিসেবে Mavrick Scrambler-এ ব্লুটুথ কানেক্টিভিটি সহ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং অল এলইডি লাইটিং দেওয়া হতে পারে। হিরো মোটোকর্প এতে যোগ করতে পারে সুইচেবল এবিএস। তবে জানিয়ে রাখি, কোনও বাইকের নামের ট্রেডমার্ক দায়ের মানেই সেটি যে বাজারে আসবেই, তা নিশ্চিত ভাবে বলা যায় না। এই নাম যাতে অন্য কোন সংস্থা ব্যবহার করতে না পারে সে জন্যও এমন সিদ্ধান্ত নিতে পারে হিরো।

সঙ্গে থাকুন ➥