Splendor যুগ অতীত! 440 সিসি বাইকের টেস্টিং শুরু করে দিল Hero, ছবি প্রকাশ্যে

Avatar

Published on:

Hero Maverick 440 Bike Spied Testing in India

নতুন বছরে নতুন মোটরসাইকেল আনতে চলেছে দেশের বৃহত্তম টু হুইলার কোম্পানি হিরো মোটোকর্প (Hero MotoCorp)। তবে অন্যান্যবারের তুলনায় এবারে সংস্থার পদক্ষেপের মধ্যে রয়েছে সামান্য ফারাক। সস্তার এন্ট্রি লেভেল কমিউটারের পরিবর্তে প্রিমিয়াম বাইক লঞ্চ করবে সংস্থা। যার নাম হতে পারে – Hero Maverick 440। এটি Harley-Davidson X440-এর প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে আসতে চলেছে বলে খবর।

Hero Maverick 440-এর টেস্টিং চলছে

লঞ্চের আগে ভারতের রাস্তায় বাইকটির টেস্টিং শুরু করেছে হিরো। জল্পনা শোনা যাচ্ছে, X440এর তুলনায় Maverick 440-র ডিজাইনে সামান্য পার্থক্য দেখা যাবে। আগামী ২২ জানুয়ারি Hero World 2024-এ প্রর্দশিত হতে পারে মডেলটি। আবার আগামী ১৫-১৬ ফেব্রুয়ারির মধ্যে বাইকটির দাম জানাতে পারে সংস্থা।

ডিজাইনের প্রসঙ্গে বললে, Hero Maverick 440-তে সিগনেচার H-আকৃতির এলইডি ডিআরএল সহ একটি গোলাকৃতি হেড ল্যাম্প এবং টার্ন ইন্ডিকেটর দেখা যাচ্ঠে। এছাড়া উপস্থিত চওড়া ওয়ানপিস হ্যান্ডেলবার এবং বার এন্ড মিরর (অ্যাক্সেসরিজ হিসেবে অফার করা হতে পারে)। আবার ছোট ট্যাঙ্ক এক্সটেনশন নিও রেট্রো ক্রুজার স্টাইলকে অ্যাগ্রেসিভ করে তুলেছে।

Hero Maverick 440 Bike
Photo Credit: GaadiWaadi.Com

হার্ডওয়্যার হিসাবে হিরোর নতুন মোটরসাইকেলে রয়েছে প্রথাগত টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, ভিন্ন স্টাইলের অ্যালয় হুইল এবং ছোট ফেন্ডার। যা X440-তে অনুপস্থিত। Maverick 440-এর রাইডিং স্টান্স তুলনামূলক উঁচু ও আরামদায়ক হতে পারে। X440 এর মতো এতেও ৪৪০ সিসি, সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুল্ড ইঞ্জিন থাকবে, যার আউটপুট ২৭ বিএইচপি ও ৩৮ এনএম। সঙ্গে মিলবে ছয় গতির গিয়ারবক্স, স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ। তবে Maverick 440-এর ক্ষেত্রে টিউনিং আলাদা হতে পারে।

হিরো ম্যাভরিকে একটি সিঙ্গেল পড টিএফটি বা সেমি ডিজিটাল কনসোলের দেখা মিলতে পারে। দাম দু’লাখ টাকার (এক্স-শোরুম) কম রাখা হবে বলেই অনুমান করা হচ্ছে। বাজারে Maverick 440-এর প্রতিপক্ষ হিসেবে রয়েছে Royal Enfield Classic 350, Honda CB350 ও Harley-Davidson X440.

সঙ্গে থাকুন ➥