গ্রামাঞ্চলে Splendor সহ সস্তা বাইকের চাহিদায় ভাটা, বড় ধাক্কা খেল Hero MotoCorp

Avatar

Published on:

hero-motocorp-reports-12-dip-in-total-sales-in-july-at-3-91-lakh-units

জুলাই মাসটা হিরো মোটোকর্প (Hero MotoCorp)-এর জন্য খুব একটা সুখকর গেল না। গত মাসে ৩,৯১,৩১০ ইউনিট মোটরসাইকেল ও স্কুটার বিক্রি করেছে তারা। যেখানে এক বছর আগে একই সময়ে তাদের ৪,৪৫,৫৮০ ইউনিট টু-হুইলার বেশি বিক্রি হয়েছিল। যার কারণে সংস্থার বেচাকেনায় ১২ শতাংশ পতন দেখা গিয়েছে। বিক্রিতে এই সঙ্কোচনের জন্য অনিশ্চিত আবহাওয়াকে দায়ী করেছে বিশ্বের বৃহত্তম টু-হুইলার কোম্পানিটি।

জুলাই Hero MotoCorp এর বিক্রি ১৪ শতাংশ কমল

অনভিপ্রেত বৃষ্টিপাতের কারনে দেশের বেশ কিছু অঞ্চলে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। যে কারণে টু-হুইলারের চাহিদাতে প্রভাব পড়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে হিরো মোটোকর্প। দেশের গ্রামাঞ্চলগুলিতে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ হিরোর ১০০-১২৫ সিসি মডেল কিনে থাকেন। ফলে সেখানে বন্যা পরিস্থিতির কারণে চাহিদা কমেছে।

উল্লেখ্য, গত মাসে হিরোকে প্রিমিয়াম বাইকের সেগমেন্টে নজর ফেরাতে দেখা গিয়েছে। তারা লঞ্চ করেছে Harley-Davidson X440। হার্লে-ডেভিডসনের সবচয়ে সস্তার বাইক এটি। মোটরসাইকেলটি ক্রেতামহল থেকে ব্যাপক সাড়া পেয়েছে বলে দাবি সংস্থার। আবার Xtreme 200S 4V লঞ্চ করেছে হিরো। আবার চলতি মাসের শেষের দিকে Karizma XMR 210 -এর প্রত্যাবর্তন করবে হিরো।

এদিকে আর্থিক দুর্নীতি মামলায় হিরোর কার্যনির্বাহী আধিকারিক পবন মুঞ্জল ও সংস্থার অন্যান্য আধিকারিকের নাম জড়িয়েছে। ইতিমধ্যেই তাদের বিরুদ্ধে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি (ED) তল্লাশি অভিযান চালাচ্ছে। দিল্লি এবং গুরুগ্রামে হিরোর দুটি অফিসে অভিযান তার চালানো হয়। এই প্রসঙ্গে হিরো জানিয়েছে, তদন্তকারী সংস্থাকে তারা সব রকমভাবে সহায়তা করবে। সংস্থার এক আধিকারিক এর বিরুদ্ধে অবৈধভাবে বিদেশি মুদ্রা রাখার অভিযোগ ওঠে। এরপরই নাম জড়ায় পবন মুঞ্জলের। হিরোর চেয়ারম্যান ও তার কোম্পানির বিরুদ্ধে প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট বা পিএমএলএ-এর আওতায় তল্লাশি অভিযান চালানো হয়।

সঙ্গে থাকুন ➥