Hero MotoCorp: শক্তি বাড়িয়ে নবরূপে হাজির দেশের সবচেয়ে সস্তা স্পোর্টস বাইক, এই 5 তথ্য জানেন

Avatar

Published on:

Hero Xtreme 200S 4V Launched

সম্প্রতি Xtreme 160R 4V-এর আগমন ঘটিয়েও আত্মতৃপ্ত হতে পারছিল না হিরো মোটোকর্প (Hero MotoCorp)। তাই এবারে ফোর-ভাল্ভ সমেত লঞ্চ করল Xtreme 200S 4V। কারিগরি কিছু আপডেট এবং নতুন পেইন্ট স্কিম সমেত হাজির হয়েছে এটি। সংস্থার প্রতিটি ২০০ সিসি বাইকই এখন ফোর-ভাল্ভে আপডেটেড। এই প্রতিবেদনে দেশের সবচেয়ে সস্তা ফুল-ফেয়ার্ড বাইকটির পাঁচ তথ্য রইল, যা মডেলটি কেনার আগে ক্রেতাদের বিশেষভাবে সাহায্য করবে।

Hero Xtreme 200S 4V : ইঞ্জিন আপডেট

Xtreme 200S 4V-এর ফোর-ভাল্ভ ১৯৯.৬ সিস, সিঙ্গেল সিলিন্ডার, অয়েল কুল্ড ইঞ্জিন থেকে ৮,০০০ আরপিএম গতিতে ১৮.৯ বিএইচপি শক্তি এবং ৬,৫০০ আরপিএম গতিতে ১৭.৩৫ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরের সাথে সংযুক্ত ৫-স্পিড গিয়ারবক্স। আগের মডেলের চাইতে এখন ৬% শক্তি এবং ৫% টর্ক অধিক মিলবে। আবার ইঞ্জিনটি E20 জ্বালানিতে (৮০% পেট্রোল ও ২০% ইথানলের মিশ্রণ) চলতে সক্ষম।

Hero Xtreme 200S 4V : কালার স্কিম

নতুন Hero Xtreme 200S 4V তিনটি নতুন ডুয়েল টোন কালার স্কিমে বেছে নেওয়া যাবে – মুন ইয়েলো, প্যানথার ব্ল্যাক মেটালিক এবং স্টিলথ এডিশন। এছাড়া ডিজাইনে তেমন একটা পরিবর্তন নজরে পড়েনি।

Hero Xtreme 200S 4V : ফিচার্স

Xtreme 200S 4V-তে ফিচার হিসেবে দেওয়া হয়েছে গিয়ার ইন্ডিকেটর, অল এলইডি ইলুমিনেশন, সার্ভিস রিমাইন্ডার, ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, ইকো মোড ইন্ডিকেটর, ট্রিপ মিটার, স্মার্টফোন কানেক্টিভিটি এবং টার্ন বাই টার্ন নেভিগেশন।

Hero Xtreme 200S 4V : হার্ডওয়্যার

Xtreme 200S 4V-তে ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে সিঙ্গেল চ্যানেল এবিএস সহ উভয় চাকায় পেটাল ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। আবার রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং রিয়ার গ্যাস চার্জড মোনোশক সাসপেনশন সেটআপ। এটি ৭-স্টেপ অ্যাডজাস্টেবল ইউনিট।

Hero Xtreme 200S 4V : দাম ও প্রতিদ্বন্দ্বী

Hero Xtreme 200S 4V-এর দাম ১.৪১ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। 2V ভার্সনের চাইতে যা ৬,০০০ টাকা বেশি। এদেশে বাইকটির প্রতিদ্বন্দ্বী মডেল হিসেবে রয়েছে – Bajaj Pulsar 220F, Bajaj Pulsar F250, TVS Apache RTR 200 4V ও Suzuki Gixxer SF 250।

সঙ্গে থাকুন ➥