অপেক্ষার অবসান! Honda Activa Electric ভারতে আসছে 2025-এ, দাম কত জেনে নিন

Avatar

Published on:

Honda Activa Electric Scooter 2025 Launch Date

ভারতের সর্বাধিক বিক্রিত স্কুটারের তকমা আজও নিজের ঝুলিতে রেখেছে Honda Activa। ডিজাইনের দিক থেকে ততটা আধুনিক না হলেও মজবুতি এবং দুর্দান্ত ইঞ্জিন তথা হাই-মাইলেজের কারণে প্রতি মাসে লক্ষ লক্ষ ভারতীয় এটি কেনেন। ইলেকট্রিক স্কুটারের বাড়বাড়ন্তের মুহূর্তে এবারে এই মডেলটিকেই তুরুপের তাস করতে চলেছে হোন্ডা। Activa Electric বাজারে আসতে আর বেশি দেরি নেই। নতুন রিপোর্ট সে দিকেই ইঙ্গিত করছে।

একটি অনলাইন রিপোর্টে দাবি করা হয়েছে, হোন্ডা তাদের গুজরাত এবং কর্ণাটকের কারখানায় দুটি নতুন ম্যানুফ্যাকচারিং লাইন খুলেছে। উদ্দেশ্যে একটাই, উৎপাদন বাড়ানো। রিপোর্টে উল্লেখ রয়েছে, 2024-এর ডিসেম্বর থেকে কর্ণাটকের কারখানায় অ্যাক্টিভা ইলেকট্রিকের (কোডনেম K4BA) উৎপাদন শুরু হবে।

Honda Activa Electric স্কুটার 2025 সালে লঞ্চ হবে

গত বছর হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া বা এইচএমএসআই (HMSI)-এর ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও আতসুশি ওগাতা জানিয়েছিলেন 2024-এর প্রথমদিকে এই ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে হোন্ডা। কিন্তু নতুন প্রতিবেদনের দাবি, Activa Electric 2025-এর প্রথম দিকে ভারতে হাজির করা হবে।

আসন্ন Honda Activa Electric নতুন প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে তৈরি হচ্ছে বলে গত বছর একটি ইভেন্টে জানিয়েছিল হোন্ডা। অনলাইনে ছড়িয়ে পড়া মডেলটির পেটেন্ট ডিজাইন থেকে জানা যায়, এতে সুইং আর্ম মাউন্টেড মোটর থাকবে। এই ব্যবস্থা উৎপাদনের জটিলতা কমিয়ে আনবে। আবার পেছনের টায়ার পাংচার হলেও তা সহজেই মেরামত করা যাবে।

ভারতের বাজারে Honda Activa Electric-এর দাম 1.10 লাখ টাকার (এক্স-শোরুম) কাছাকাছি রাখা হতে পারে বলে অনুমান করা হচ্ছে। বাজারে এর প্রতিপক্ষ মডেল হিসেবে রয়েছে – Ather Rizta, TVS iQube, Hero Vida V1 Pro, Ola S1 Air ও Bajaj Chetak।

সঙ্গে থাকুন ➥