ভারতে বানানো মোটরসাইকেল অস্ট্রেলিয়ার বাজারে লঞ্চ করল Suzuki, দাম কত জানেন

Avatar

Published on:

Made in India suzuki Gixxer 250 Gixxer sf 250 launched in Australia

বিশ্বের মধ্যে দু’চাকার এখন অন্যতম বৃহত্তম বাজার ভারত। বিভিন্ন জগৎবিখ্যাত টু-হুইলার নির্মাতা দেশে ঘাঁটি গড়ে বাইক-স্কুটার তৈরি ও বিক্রি করে আসছে। সম্প্রতি Suzuki ভারতে বানানো ২৫০ সিসির বাইক Gixxer 250 এবং Gixxer SF 250 অস্ট্রেলিয়ার বাজারে লঞ্চ করেছে। সেখানে ভারতীয় মুদ্রায় বাইক দু’টির মূল্য যথাক্রমে ৩.৪৭ লক্ষ এবং ৩.৬৩ লক্ষ টাকা। অর্থাৎ ভারতের প্রায় অতিরিক্ত ১.২০ লক্ষ টাকা খরচ করতে হবে অস্ট্রেলিয়াবাসীকে।

Suzuki Gixxer 250 এবং Gixxer SF 250 লঞ্চ হল অস্ট্রেলিয়াতে

Suzuki Gixxer 250 এবং Gixxer SF 250: ডিজাইন ও হার্ডওয়্যার

সুজুকি জিক্সার সিরিজের ২৫০ সিসির এই বাইক দুটি একই চ্যাসিসের উপর তৈরি হলেও ডিজাইন ভিন্ন। Gixxer 250 নেকেড স্ট্রিট ফাইটার এবং Gixxer SF 250 ফুল-ফেয়ার্ড স্পোর্টস বাইক। সমান ডিজাইনের মাসকুলার ফুয়েল ট্যাঙ্ক, এলইডি হেড ল্যাম্প, এলইডি টেল লাইট, স্প্লিট সিট দেখতে পাওয়া যায় এতে। এই বাইকে বসার ভঙ্গি খানিকটা উপরের দিকে। এমনকি হেডলাইটের ডিজাইন অন্যান্য আর পাঁচটি সাধারণ বাইকের তুলনায় খানিক ভিন্ন। সঙ্গে সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল থাকলেও ব্লুটুথ এবং টার্ন-বাই-টার্ন নেভিগেশন সিস্টেম অনুপস্থিত।

Suzuki Gixxer 250 এবং Gixxer SF 250: ইঞ্জিন স্পেসিফিকেশন

সুজুকি জিক্সার সিরিজের এই বাইক দুটিতে এগিয়ে চলার শক্তি সরবরাহ করার জন্য ২৪৯ সিসির সিঙ্গেল সিলিন্ডার যুক্ত অয়েল কুল্ড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিনটি ৯৩০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ২৬.১৩ বিএইচপি ক্ষমতা এবং ৭৩০০ আরপিএম গতিতে সর্বাধিক ২২.২ এনএম টর্ক উৎপাদন করতে পারে। ট্রান্সমিশন সিস্টেমে গিয়ারের সংখ্যা ছয়।

Suzuki Gixxer 250 এবং Gixxer SF 250: চাকা ও ব্রেকিং সিস্টেম

সুজুকির এই যমজ বাইক দুটির সামনে ও পিছনের দিকে ১৭ ইঞ্চির অ্যালয় হুইলের সঙ্গে ডিস্ক ব্রেক উপলব্ধ। রাইডারের সুরক্ষার্থে সঙ্গে রয়েছে ডুয়েল চ্যানেল এবিএস। ইতিমধ্যেই অস্ট্রেলিয়ায় লঞ্চ করা Gixxer 250 এবং Gixxer SF 250 এর অগ্রিম বুকিং নেওয়া শুরু করেছে সুজুকি। আগামী নভেম্বর থেকেই অস্ট্রেলিয়ার গ্রাহকদের কাছে পৌঁছে যাবে বাইক দুটির চাবি।

সঙ্গে থাকুন ➥