Maruti Gymny লঞ্চের আগেই Mahindra-র মাস্টারস্ট্রোক, Thar গাড়িতে বিপুল ডিসকাউন্ট

Avatar

Published on:

Mahindra 4×4 Available Rs 40000 Discount in April 2023

মাহিন্দ্রা (Mahindra) বেস্ট সেলিং এসইউভি (SUV) গাড়ির মধ্যে অন্যতম মডেল হল – Thar। রিপোর্ট বলছে, এপ্রিলে 4×4 ভার্সনের গাড়িটিতে আকর্ষণীয় ডিসকাউন্ট দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। যার আওতায় ক্রেতারা Thar-এর ফোর হুইল ড্রাইভের পেট্রোল এবং ডিজেল ভ্যারিয়েন্টটি ৪০,০০০ টাকা পর্যন্ত ছাড়ে কিনতে পারবেন। তবে সব ডিলারশিপে ডিসকাউন্ট নাও উপলব্ধ হতে পারেন। এসইউভি মডেলটি দুটি ট্রিমে বেছে নেওয়া যায় – AX(O) এবং LX।

Mahindra Thar-এর 4×4 ভার্সনে অফার

Mahindra Thar তিন ধরনের ইঞ্জিনের বিকল্পে বেছে নেওয়া যায় – রিয়ার হুইল ড্রাইভ ও ৬-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স সহ ১.৫ লিটার ডিজেল, ম্যানুয়াল ট্রান্সমিশন ও অটোমেটিক গিয়ারবক্স এবং ফোর হুইল ড্রাইভ সিস্টেম সহ ২.২ লিটার ডিজেল, এবং ম্যানুয়াল ও অটোমেটিক ট্রান্সমিশন এবং ফরওয়ার্ড ও রিয়ার হুইল ড্রাইভ সিস্টেম সহ ২.০ লিটার পেট্রোল ইঞ্জিন।

Mahindra Thar-এর 4×4 ভার্সনের ইঞ্জিন

১.৫ লিটার ও ২.২ লিটার ডিজেল ইঞ্জিনের আউটপুট যথাক্রমে ১১৮ বিএইচপি ও ৩০০ এনএম টর্ক এবং ১৩০ বিএইচপি ও ৩০০ এনএম টর্ক। যেখানে পেট্রোল ইঞ্জিনটি থেকে ১৫২ বিএইচপি ও ৩০০ এনএম টর্ক উৎপন্ন হয়। Mahindra Thar 4×4 ভার্সনটি ইলেকট্রনিক ব্রেক লকিং ডিফারেন্সিয়াল সহ উপলব্ধ। যা কম ট্রাকশন রাস্তায় উন্নততর গ্রিপ অফার করে।

রিপোর্টের দাবি, সংস্থাটি শীঘ্রই তাদের নতুন এন্ট্রি লেভেল 4×4 ভ্যারিয়েন্ট হাজির করতে চলেছে। যার স্থান সংস্থার লাইনআপে AX(O)-এর নীচে হবে। এতে থাকতে পারে একটি ২.০ লিটার পেট্রোল অথবা ২.২ লিটার ডিজেল ইঞ্জিন। তবে আসন্ন মডেলটিতে কিছু ফিচারের অনুপস্থিতি লক্ষ্য করা যাবে। ফরওয়ার্ড ফেশিং সিট সহ এটি ফোর-সিটের মডেল হিসেবে আসবে।

অন্যদিকে মাহিন্দ্রা তাদের পাঁচ দরজা বিশিষ্ট Thar-এর টেস্টিং শুরু করেছে। যেটি ২০২৩-এর শেষ অথবা ২০২৪-এর শুরুতে বাজারে পা রাখতে পারে। এতে থাকবে ৩০০ মিমি লম্বা হুইলবেস। নতুন বডি প্যানেল সহ গাড়িটি অধিক স্থিতিশীলতা অফার করবে। বৃহত্তর কেবিন সহ গাড়িটির ফিচারের তালিকায় থাকবে ইনফোটেনমেন্ট সিস্টেম, একটি সানগ্লাস হোল্ডার, এবং ফ্রন্ট সেন্টার আর্মরেস্ট। গাড়িটি সরাসরি Maruti Suzuki Jimny-এর সাথে প্রতিযোগিতায় নামবে।

সঙ্গে থাকুন ➥