Maruti Suzuki: ইয়ার-এন্ড অফার! 59,000 টাকা সস্তায় কিনে ফেলুন মধ্যবিত্তের প্রিয় এই গাড়িগুলি

Avatar

Published on:

Maruti Suzuki December Discount rs 59000

বছরের অন্তিমে মারুতি সুজুকি (Maruti Suzuki) নিজেদের গাড়িতে লোভনীয় ডিসকাউন্টের ঘোষণা করল। সংস্থার এরিনা (Arena) ডিলারশিপের অধীনে বিক্রিত বিভিন্ন মডেলে এই অফার দেওয়া হচ্ছে। তবে অফারের আওতা থেকে Brezza ও Ertiga-কে বাদ রাখা হয়েছে। ইয়ার এন্ড বেনিফিট হিসেবে সর্বোচ্চ ৫৯,০০০ টাকা সাশ্রয়ের সুযোগ দিচ্ছে কোম্পানি। চলুন কোন গাড়িতে কত টাকা ছাড়, দেখে নেওয়া যাক।

Maruti Suzuki Alto 800 ও Alto K10

মারুতি সুজুকি অফিসিয়ালি Alto 800 আর তৈরি করে না। কিন্তু ডিলারদের স্টকে এখনও কিছু মডেল রয়ে গেছে। তাই স্টক ক্লিয়ার করতে অল্টো সিএনজি ভ্যারিয়েন্টে ১৫,০০০ টাকার এক্সচেঞ্জ বেনিফিট অফার করছে সংস্থা। জানিয়ে রাখি, Alto 800-এর সর্বশেষ এক্স-শোরুম মূল্য ৩.৫৪-৫.১৩ লাখ টাকা।

অন্যদিকে Alto K10-এও একগুচ্ছ ডিসকাউন্ট রয়েছে। অটোমেটিক এবং ম্যানুয়াল গিয়ার মিলিয়ে ভ্যারিয়েন্টে অনুযায়ী ৫৪,০০০ টাকার বেনিফিট অফার করা হচ্ছে। এর মধ্যে রয়েছে ৩৫,০০০ টাকার ক্যাশ ডাউন রিবেট, ১৫,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস এবং ৪,০০০ টাকার কর্পোরেট ডিসকাউন্ট। আবার সিএনজি ভ্যারিয়েন্টে দেওয়া হচ্ছে, ২৫,০০০ টাকার ক্যাশ ডিসকাউন্ট এবং ১৫,০০০ টাকার এক্সচেঞ্জ অফার। Alto K10-এর দাম ৩.৯৯-৫.৯৬ লাখ টাকা (এক্স-শোরুম)।

Maruti Suzuki S-Presso

মিনি এসইউভি S-Presso এর পেট্রোল এবং সিএনজি ভ্যারিয়েন্টে বিপুল ডিসকাউন্ট অফার করছে মারুতি সুজুকি। ম্যানুয়াল এবং অটোমেটিক গিয়ারবক্স সমেত পেট্রোল ভার্সনে মিলছে ৫৯,০০০ টাকা সাশ্রয়ের সুযোগ। যার মধ্যে রয়েছে ৩৫,০০০ টাকার ক্যাশ ডাউন রিবেট, ২০,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস এবং ৪,০০০ টাকার কর্পোরেট ডিসকাউন্ট। অন্যদিকে সিএনজি ভার্সনে ৩৫,০০০ ও ২০,০০০ টাকার এক্সচেঞ্জ অফার মিলিয়ে মোট ৫৫,০০০ টাকার বেনিফিট অফার করা হচ্ছে। বর্তমানে S-Presso কিনতে খরচ পড়ে ৪.২৬-৬.১১ লাখ টাকা (এক্স-শোরুম)।

Maruti Suzuki Eeco

Eeco তিনটি আলাদা ভার্সনে উপলব্ধ – প্যাসেঞ্জার, অ্যাম্বুলেন্স এবং অ্যাম্বুলেন্স শেল। তবে কেবলমাত্র স্ট্যান্ডার্ড প্যাসেঞ্জার ভ্যান মডেলের ডিসকাউন্ট আজকের আলোচ্য বিষয়বস্তু। এতে মারুতি সবমিলিয়ে ২৯,০০০ টাকা ডিসকাউনন্ট অফার করছে। যার মধ্যে রয়েছে ১৫,০০০ টাকার ক্যাশ ডাউন রিবেট, ১০,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস এবং ৪,০০০ টাকার কর্পোরেট ডিসকাউন্ট। আবার Eeco CNG-তে পাওয়া যাচ্ছে ১৫,০০০ টাকার ক্যাশ ডিসকাউন্ট এবং ১০,০০০ টাকার এক্সচেঞ্জ অফার। বর্তমানে এই গাড়ির দাম ৫.২৭-৮.২৭ লাখ টাকা (এক্স-শোরুম)।

Maruti Suzuki WagonR

নভেম্বরে ভারতের বেস্ট সিলিং গাড়ির আখ্যা পেয়েছে WagonR। বিক্রি হয়েছে ১৬,৫৬৭ ইউনিট। এত সংখ্যক বিক্রি সত্ত্বেও গাড়িটিতে ৫৪,০০০ টাকার ডিসকাউন্ট এনেছে মারুতি। এর আওতাধীন ৩০,০০০ টাকার ক্যাশ বোনাস, গাড়ি ৭ বছর বা তার কম পুরনো হলে ২০,০০০ টাকা এবং এর বেশি পুরনো হলে ১৫,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস। এছাড়া আছে কয়েকটি নির্দিষ্ট ভ্যারিয়েন্টে ৪,০০০ টাকার কর্পোরেট ডিসকাউন্ট। পেট্রোল ভ্যারিয়েন্টের মতো WagonR CNG -তেও একই বেনিফিট অফার করা হচ্ছে। গাড়িটির বর্তমান বাজার মূল্য ৫.৫৪-৭.৩০ লাখ টাকা (এক্স-শোরুম)।

Maruti Suzuki Celerio

বিগত কয়েক মাস ধরে Celerio গাড়িটি বেচাকেনার দিক থেকে বাকি মডেলগুলির তুলনায় একটু পিছিয়ে পড়েছে। এই হ্যাচব্যাক মডেলটিতে সর্বাধিক ৫৯,০০০ টাকার ডিসকাউন্ট দিচ্ছে কোম্পানি। যার মধ্যে রয়েছে ৩৫,০০০ টাকার ক্যাশ রিবেট, ২০,০০০ টাকার এক্সচেঞ্জ অফার এবং ৪,০০০ টাকার কর্পোরেট ডিসকাউন্ট। গাড়িটির সিএনজি অবতারে চলছে ৫৫,০০০ টাকার ছাড়। Celerio কিনতে হলে খরচ পড়ে ৫.৩৬-৭.১৪ লাখ টাকা (এক্স-শোরুম)।

Maruti Suzuki Swift

আগের মাসে সুইফ্টের মোট ১৫,৩১১ ইউনিট বিক্রি হয়েছে। এটি বর্তমানে ভারতের তৃতীয় বেস্ট সেলিং গাড়ি। বছরের শেষে সুইফ্ট-এর অটোমেটিক এবং ম্যানুয়াল ট্রান্সমিশন যুক্ত পেট্রোল ভ্যারিয়েন্টে সর্বোচ্চ ৫৪,০০০ টাকা ইয়ার এন্ড অফার চলছে। এর মধ্যে রয়েছে ৩০,০০০ টাকার ক্যাশ রিবেট, গাড়ি ৭ বছর বা তার কম পুরনো হলে ২০,০০০ টাকা এবং এর বেশি পুরনো হলে ১৫,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস। তবে এন্ট্রি লেভেল LXi ভার্সনে মিলছে শুধুমাত্র ১৫,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস। উপরন্তু এতে রয়েছে ৪,০০০ টাকার কর্পোরেট ডিসকাউন্ট। এই অফার কেবলমাত্র সুইফ্টের পেট্রোল ভার্সনেই উপলব্ধ। গাড়িটির দাম ৫.৯৯-৮.৮৯ লাখ টাকা (এক্স-শোরুম)।

Maruti Suzuki Dzire

Dzire হচ্ছে মারুতি এরিনায় বিক্রিত একমাত্র সেডান। আগের মাসে মোট ১৫,৯৬৫ ইউনিট বিক্রি হয়েছে। গাড়িটি। এতে বর্তমানে ২০,০০০ টাকার ডিসকাউন্ট দিচ্ছে সংস্থা। এর মধ্যে রয়েছে ১০,০০০ টাকার ক্যাশ ডিসকাউন্ট এবং ১০,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস। তবে Dzire-এর CNG মডেলে কোন ছাড় নেই। মনে রাখবেন, সব ডিলারশিপে অফার নাও মিলতে পারে। তাই নিকটবর্তী শোরুম থেকে অফারের প্রসঙ্গে নিশ্চিত হয়ে নেওয়ার পরামর্শ রইল আমাদের তরফে।

সঙ্গে থাকুন ➥