Royal Enfield Bullet: নবরূপে বাজিমাত করবে দেশবাসীর প্রিয় বাইক, 30 আগস্ট ধুমধাম করে লঞ্চ

Avatar

Updated on:

New royal Enfield bullet 350 india launch date August 30 expected price specs features

ভারতে রেট্রো মোটরসাইকেলের দোর্দন্ড প্রতাপ সংস্থা রয়্যাল এনফিল্ড (Royal Enfield) আগামী ৩০ আগস্ট নতুন মডেল লঞ্চের কথা ঘোষণা করেছে। প্রকাশিত টিজার থেকে এ কথা জানা গিয়েছে। যদিও সেখানে আসন্ন বাইকটির নাম জানানো হয়নি। কেবল উল্লেখ রয়েছে, “৯১ বছরের প্রাচীনতম মোটরসাইকেল ব্র্যান্ড এখনও উৎপাদন জারি রেখেছে। আরও একবার সমগ্র বিশ্বকে চমক দেখানো হবে।” এই উদ্ধৃতি দেখে অনুমান করা হচ্ছে সেটি আদতে নতুন প্রজন্মের Royal Enfield Bullet 350। দীর্ঘদিন ধরেই যার পরীক্ষা চালাচ্ছে সংস্থা। চেন্নাইয়ে কোম্পানির গবেষণা ও উন্নয়ন কেন্দ্রে আইকনিক বাইকটির নতুন অবতার আত্মপ্রকাশ করবে বলে জানিয়েছে রয়্যাল এনফিল্ড।

নতুন Royal Enfield Bullet 350 লঞ্চ হবে 30 আগস্ট

নিউ জেনারেশন রয়্যাল এনফিল্ড বুলেট ৩৫০ উন্নত ডিজাইন এবং নতুন প্রযুক্তি সমেত হাজির হবে। ‘J’ প্ল্যাটফর্মে নির্মিত হওয়ার কারণে এতে থাকবে Meteor 350-র ইঞ্জিন। সেই ৩৪৬ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইউনিট থেকে ২০.২ বিএইচপি ক্ষমতা ও ২৭ এনএম টর্ক উৎপন্ন হবে। ট্রান্সমিশনের দায়িত্ব সামলাতে থাকছে পাঁচ গতির গিয়ারবক্স।

নতুন Royal Enfield Bullet 350 বিভিন্ন কারিগরি দিক থেকে সংস্থার Meteor 350-এর সমান হবে। ক্রুজার মডেলটিতে আছে সামনে প্রথাগত টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে টুইন শক অ্যাবজর্বার। বুলেটের নয়া সংস্করণ ডুয়েল চ্যানেল এবিএস ও উভয় চাকায় ডিস্ক ব্রেক সহ হাজির হবে। Meteor 350-র মতো এটি সংস্থার নতুন J-প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে তৈরি হয়েছে।

রেট্রো স্টাইল পরিস্ফুটিত করতে রয়্যাল এনফিল্ড বুলেট ৩৫০-তে উপস্থিত ক্রোমের স্পর্শ সমেত সার্কুলার হেডল্যাম্প, রিয়ার ভিউ মিরর এবং টেল ল্যাম্প। এছাড়া থাকছে একটি নতুন সিঙ্গেল পিস সিট। যা রাইডারের কোমরের বিশেষ যত্ন নেবে। উপরিউক্ত আপডেটের কারণে নতুন Bullet 350-এর দাম বর্তমান মডেলের তুলনায় সামান্য বাড়ানো হতে পারে। যা ১০,০০০-১২,০০০ টাকার মধ্যে ঘোরাঘুরি করবে বলেই অনুমান।

সঙ্গে থাকুন ➥