নতুন ই-স্কুটার লঞ্চ করে বাজিমাত, একলাফে 375% বিক্রি বাড়িয়ে ইতিহাস Ola Electric-র

Avatar

Published on:

Ola Electric registers 375% Sale Growth

ব্যাটারি চালিত টু-হুইলার বিক্রিতে নিজের প্রতিপত্তি এতটুকু ম্লান হতে দেয়নি ওলা ইলেকট্রিক (Ola Electric)। সংস্থাটি জুলাই মাসের পরিসংখ্যান প্রকাশ করে দাবি করেছে যে আগের বছর একই সময়ের (৩,৮৫৯ ইউনিট) তুলনায় তাদের ই-স্কুটার বিক্রি একলাফে ৩৭৫% বাড়াতে পেরেছে। কেন্দ্রীয় সরকারের পোর্টাল বাহনের তথ্য বলছে, গত মাসে ওলা প্রায় ১৯,০০০ ইলেকট্রিক স্কুটার বিক্রি করতে পেরেছে। ফলে এই ধরনের দু’চাকার বৈদ্যুতিক গাড়ি বাজারের ৪০ শতাংশ মার্কেট শেয়ার নিজের দখলে রাখতে সক্ষম হয়েছে ওলা।

জুলাইয়ে Ola Electric এর বিক্রি 375% বাড়ল

ওলার চিফ বিজনেস অফিসার অঙ্কুশ আগরওয়াল বলেন, “ওলা ইলেকট্রিক বাজারে নিজের অবস্থান ধরে রেখেছে। আইসি যুগের অবসান ঘটানোর প্রতিশ্রুতি বাস্তবায়িত করার পথে অটুট রয়েছে সংস্থা। আমাদের যুগান্তকারী তথা সবচেয়ে সস্তার S1 Air ক্রেতামহলে ব্যাপক সাড়া পাচ্ছে। সর্বসাধারণের জন্য এই স্কুটারটি আমাদের অবস্থান উন্নয়নে সহায়তা করবে।”

আগরওয়াল সংযোজন করেন, “আগস্ট শুরু হতেই S1 Air-এর ডেলিভারি করার বিষয়ে এবং বহু প্রতীক্ষিত অ্যানুয়াল ফ্ল্যাগশিপ ইভেন্টকে ঘিরে আমরা উচ্ছ্বসিত। কারণ এই ইভেন্টে একাধিক উত্তেজনাপূর্ণ ঘোষণা থাকছে।” সংস্থা জানিয়েছে, এই ক’দিনে তাদের এন্ট্রি লেভেল মডেল S1 Air ৫০,০০০ বুকিং পার করেছে। ক্রেতাদের থেকে বিপুল চাহিদা প্রত্যক্ষ করে স্কুটারটির ১.১০ লক্ষ টাকার অফার প্রাইসের মেয়াদ ১৫ আগস্ট পর্যন্ত বাড়ানোর কথা ঘোষণা করেছে সংস্থার কর্ণধার ভাবিশ আগারওয়াল।

প্রসঙ্গত, Ola S1 Air-এ উপস্থিত একটি ৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। কোন চার্জে ১২৫ কিলোমিটার রেঞ্জ প্রদান করবে বলে দাবি করেছে ওলা। প্রতি ঘন্টায় এর সর্বোচ্চ গতিবেগ ৯০ কিলোমিটার। আবার ইলেকট্রিক মোটরটি থেকে সর্বোচ্চ ৬ এইচপি শক্তি উৎপন্ন হবে।

সঙ্গে থাকুন ➥