দাম বাড়ার আগে জলদি কিনে ফেলুন Ola S1 Air, ফুল চার্জে আপনাকে ঘোরাবে গোটা শহর

Avatar

Published on:

Ola S1 Air Affordable E-Scooter Offer

ফেম-২ প্রকল্পে ভর্তুকি কমানোর ফলে ইলেকট্রিক টু-হুইলারের দাম এক লাফে অনেকটাই বৃদ্ধি পেয়েছে। ফলে ক্রেতাদের হাতে অল্প দামে ভাল ই-স্কুটার তুলে দেওয়ার উদ্দেশ্যে ওলা ইলেকট্রিক (Ola Electric) এই মাসেই S1 Air এর বিক্রি শুরু করতে চলেছে। এটিই বর্তমানে তাদের সবচেয়ে সস্তা মডেল। যারা আগে থেকে বুক করে রেখেছেন, তাঁদের কেনার জন্য ২৮-৩০ জুলাই কেনার উইন্ডো খোলা হচ্ছে। বাকিরা ৩১ জুলাই থেকে এটি কিনতে পারবেন। Ola S1 Air-এর দাম ১.০৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। তবে প্রারম্ভিক অফার শেষ হলে কিনতে খরচ হবে ১.১৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। সামনের মাস অর্থাৎ আগস্টের শুরু থেকেই ডেলিভারি চালু হবে। চলুন ব্যাটারি স্কুটারটির খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Ola S1 Air: স্পেসিফিকেশন ও ফিচার্স

S1 Air বাদে ওলার লাইনআপে বাকি দুটি ইলেকট্রিক স্কুটার হচ্ছে – S1 ও S1 Pro। সংস্থার এন্ট্রি লেভেল ই-স্কুটার S1 Air-এ উপস্থিত একটি ৩ কিলোওয়াট আওয়ার লিথিয়াম ব্যাটারি প্যাক। সংস্থার দাবি এটি সম্পূর্ণ চার্জ করলে ১২৫ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ পাওয়া যাবে। এটি যদিও S1 ও S1 Pro-এর চাইতে কম। S1 Air-এ দেওয়া হয়েছে একটি ইলেকট্রিক হাব মোটর। এটি ৬ বিএইচপি পর্যন্ত আউটপুট বাড়াতে সক্ষম। এটি ওলার হাইপারড্রাইভ মোটর।

আবার Ola S1 Air-এ থাকছে তিনটি রাইডিং মোড – ইকো, নরমাল এবং স্পোর্টস। সংস্থা জানিয়েছে, তাদের এই স্কুটারটি প্রতি ঘন্টায় ৯০ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ তুলতে সক্ষম। এতে সফটওয়্যারের লেটেস্ট ভার্সন MoveOS 3 অফার করা হয়েছে। ফিচার হিসেবে এতে রয়েছে মুড, ডকুমেন্ট স্টোরেজ, কানেক্টিভিটি, ফল ডিটেকশন, হ্যালো ল্যাম্প, হ্যাজার্ড লাইট এবং প্রক্সিমিটি।

S1 Air-এ থাকছে অল এলইডি হেডলাইট, ৭-ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, সাইড স্ট্যান্ড অ্যালার্ট, রিভার্স মোড, ওটিএ আপডেট, স্মার্টফোন কানেক্টিভিটি, জিপিএস নেভিগেশন এবং রিমোট বুট আনলক। এছাড়া এতে মিলবে ৩৪ লিটার বুট স্পেস। S1 ও S1 Pro-তে ৩৬ লিটার আন্ডার সিট স্টোরেজ। মোট পাঁচটি রঙের বিকল্পে স্কুটারটি বেছে নেওয়া যাবে – কোরাল গ্ল্যাম, জেট ব্ল্যাক, লিকুইড সিলভার, নিও মিন্ট এবং পোর্সেলেইন হোয়াইট।

সঙ্গে থাকুন ➥