নতুন রঙের চমক Revolt RV400 বাইকে, বুক করুন 499 টাকায়, এক চার্জে চলবে 150 কিমি

Avatar

Published on:

Revolt RV400 Electric Motorcycle launched

এদেশের ইলেকট্রিক টু-হুইলার মার্কেট সময়ের সঙ্গে সঙ্গে যথেষ্ট পরিপূর্ণ হচ্ছে। ধীরে ধীরে এই সেগমেন্টে পা রাখছে ছোট বড় বিভিন্ন সংস্থা। ভারতীয় ইলেকট্রিক মোটরসাইকেলের দুনিয়ায় খানিকটা প্রারম্ভিক লগ্নেই পদার্পণ করেছিল Revolt Motors। তাদের তৈরি দেশের প্রথম আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা এআই চালিত ই-বাইক RV400 যথেষ্ট সুনাম অর্জনে সক্ষম হয়েছে। গ্রাহকদের কাছে আরও আকর্ষণীয় করে তুলতে এবার ই-বাইকটিতে যুক্ত হয়েছে লাইটেনিং ইয়লো নামে একটি নজরকাড়া কালার স্কিম। যা মাত্র ৪৯৯ টাকায় বুক করা যাবে।

এখনও পর্যন্ত লঞ্চ হওয়া বাইকটির অন্যান্য রঙের তুলনায় নতুন হলুদ রঙটি যথেষ্ট উজ্জ্বল এবং পথ চলতি মানুষের দৃষ্টি আকর্ষণ করার ক্ষমতা রাখে। নতুন পেইন্ট স্কিম যুক্ত হওয়া ছাড়া এই ইলেকট্রিক মোটরসাইকেলের অন্যান্য বৈশিষ্ট্যগুলি অবশ্য অপরিবর্তিত রয়েছে। চলুন ই-বাইকটির রেঞ্জ, স্পিড, ফিচার্স সহ খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Revolt RV400: ব্যাটারি, মোটর ও রেঞ্জ

শুরুতেই জানিয়ে রাখা ভালো Revolt RV400 কৃত্রিম বুদ্ধিমত্তার উপর নির্ভর করে তৈরি একটি ই-বাইক। এতে শক্তি ভান্ডার হিসেবে ব্যবহার করা হয়েছে ৩.২৪ কিলোওয়াট আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক। যা ১৫ অ্যাম্পিয়ারের চার্জিং সকেট ব্যবহার করে সাড়ে চার ঘন্টাতেই সম্পূর্ণ চার্জ করা সম্ভব। এই ইলেকট্রিক বাইকটিকে চালিকা শক্তি সরবরাহ করে ৩ কিলোওয়াট বৈদ্যুতিক মোটর যা থেকে সর্বোচ্চ ৫৪ এনএম টর্ক তৈরি হয়। ইকো মোডে এক চার্জে ১৫৬ কিমি (পরীক্ষিত রেঞ্জ) এবং নর্মাল মোডে প্রতি চার্জে ১০০ কিমি পর্যন্ত পাড়ি দেওয়ার ক্ষমতা রয়েছে। সর্বোচ্চ গতিবেগ ঘন্টা প্রতি ৮৫ কিমি।

Revolt RV400: প্রধান বৈশিষ্ট্য

Revolt RV400-এর বৈশিষ্ট্যের কথা বললে সর্বত্রই এলইডি লাইটের ব্যবহার নজরে আসে। এছাড়াও এতে রয়েছে 4G কানেক্টিভিটি। রিভোল্টের নিজস্ব মোবাইল অ্যাপের সাহায্যে ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে বাইটি সংযুক্ত করা যায়। ফলে বাইকটির চালানোর পূর্ব ইতিহাস, ব্যাটারির স্বাস্থ্য রাইডিং রেঞ্জ এবং নিকটবর্তী ব্যাটারি পরিবর্তন কেন্দ্র সম্পর্কে বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে। বাইকটির আরেকটি ফিচার হল কৃত্রিম ইঞ্জিন সাউন্ড। বিশেষ স্পিকারের মাধ্যমে ইঞ্জিনের মতো শব্দ উৎপন্ন করা যায়। ফলে ব্যাটারি পরিচালিত বাইক হলেও পেট্রোল চালিত বাইকের অনুভূতি মেলে এতে।

Revolt RV400: সাসপেনশন ও ব্রেক

সাসপেনশনের দায়িত্ব সামলাতে ব্যাটারি চালিত এই বাইকের সামনের দিকে ব্যবহার করা হয়েছে উল্টানো ফর্ক। আর পিছনের দিকে প্রিলোড অ্যাডজাস্টেবল মনোশক অ্যাবজর্ভার। উভয় চাকাতেই ২৪০ মিমি ডিস্ক ব্রেক বিদ্যমান। রাইডারের সুরক্ষার্থে স্ট্যান্ডার্ড হিসাবে রয়েছে কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম (CBS)। বাইকটি মাত্র ৪৯৯ টাকায় বুক করা যাবে এবং দাম ১.১৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)

সঙ্গে থাকুন ➥