এবড়োখেবড়ো রাস্তাতেও দৌড়বে অনায়াসে, ভারতে দুর্ধর্ষ মোটরসাইকেল আনছে Suzuki

Avatar

Published on:

Suzuki v Strom 800de spotted while testing in india could Launch soon

Suzuki গত বছর নভেম্বরে আন্তর্জাতিক বাজারে V-Strom 800DE অ্যাডভেঞ্চার মোটরসাইকেল লঞ্চ হয়েছে। এবার ভারতেও আসতে চলেছে মডেলটি। জল্পনা বাড়িয়ে ভারতের রাস্তায় টেস্টিংয়ের সময় দর্শন পাওয়া গেল বাইকটির। টু-হুইলারটি শক্তিশালী প্যারালাল টুইন ইঞ্জিন সহ হাজির হবে। এটি দেশে সুজুকির লাইনআপে V-Strom 650 XT-এর উপরে অবস্থান করবে।

Suzuki V-Strom 800DE: ইঞ্জিন

Suzuki V-Strom 800DE-তে থাকবে একটি ৭৭৬ সিসি লিকুইড কুল্ড, প্যারালাল টুইন ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ৮৪ বিএইচপি ক্ষমতা এবং ৭৮ এনএম টর্ক উৎপন্ন হবে। এতে উপস্থিত ২০ লিটার ফুয়েল ট্যাঙ্ক, যা টুরিংয়ের জন্য আদর্শ। একবারে অনেকটা তেল মজুত রেখে দীর্ঘ পথ নিশ্চিন্তে যাত্রা করা যায়। বাইকটিতে দেওয়া হয়েছে বাই-ডিরেকশনাল কুইকশিফ্টার।

Suzuki v Strom 800de spotted while testing

Suzuki V-Strom 800DE: হার্ডওয়্যার

হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে, Suzuki V-Strom 800DE-এ রয়েছে ২১/১৭ ইঞ্চি ওয়্যার স্পোক হুইল, সামনে ৩১০ মিমি এবং পেছনে ২৬০ মিমি ডিস্ক ব্রেক। এতে অ্যাক্সেসরিজ হিসেবে অফার করা হবে ক্র্যাশ প্রোটেকশন, অক্সিলিয়ারি লাইট, চওড়া উইন্ডস্ক্রিন ইত্যাদি। ২২০ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স যুক্ত বাইকটিতে রয়েছে ২২০ মিমি সাসপেনশন ট্রাভেল। ২২০ কেজি ওজনের এই মোটরসাইকেলের মাটি থেকে সিটের উচ্চতা ৮৫৫ কিমি।

Suzuki V-Strom 800DE: ইলেকট্রনিক্স

মোটরসাইকেলটিতে আলাদা ভাবে গ্র্যাভেল মোড দেওয়া হয়েছে। যার ফলে এবড়োখেবড়ো রাস্তাতেও বাইকটি সাবলীলতা দেখাবে। উপরন্তু এতে উপস্থিত একটি ৫.০ ইঞ্চি কালার টিএফটি ড্যাশ, যার সাথে রয়েছে ইউএসবি চার্জিং পোর্ট, ডুয়েল চ্যানেল এবিএস সিস্টেম। আবার রিয়ার এবিএস অফ করার সুবিধা পাওয়া যাবে। Suzuki V-Strom 800DE এর দাম লঞ্চের পরই নিশ্চিত ভাবে বলা সম্ভব।

সঙ্গে থাকুন ➥