Suzuki: পাহাড়-জঙ্গলের বুক চিরে ছুটবে, নতুন বছরে স্পেশাল বাইক আনছে সুজুকি

Avatar

Published on:

Suzuki V-Strom 800DE Bike India Launch Date

ভারতে ইদানিং অ্যাডভেঞ্চার মোটরসাইকেলের রমরমা বাজার। তল্পিতল্পা পেছনে বেঁধে মাইলের পর মাইল দুর্গম পথে যাত্রার নেশায় বুঁদ তরুণ প্রজন্ম। ক্রেতাদের এই চাহিদার সুযোগ হাতছাড়া করতে কোম্পানিগুলি একেবারেই চাইছে না। তাই অফ-রোড ফোকাসড নতুন নতুন মডেল আসছে বাজারে। একটি অটো পোর্টালের রিপোর্ট অনুযায়ী, সুজুকি ফেব্রুয়ারিতে অর্থাৎ সামনের মাসে এদেশে এমনই একটি মোটরসাইকেল লঞ্চ করতে চলেছে, যার নাম Suzuki V-Strom 800DE।

Suzuki V-Strom 800DE ফেব্রুয়ারিতে ভারতে আসছে

V-Strom 800DE-এর যন্ত্রাংশ আমদানির পর তা এদেশে জুড়ে বিক্রি করবে সুজুকি। অফিসিয়াল লঞ্চের পরই বুকিং শুরু হবে। কয়েক মাস আগে ভারতে এটির টেস্টিং চালাতেও দেখা গিয়েছিল। বিদেশের বাজারে যদিও অনেক আগে থেকেই এটি বিক্রি করার সুজুকি। তাই বাইকটির স্পেসিফিকেশন আর অজানা নেই। চলুন, সেগুলি একনজরে দেখে নেওয়া যাক।

Suzuki V-Strom 800DE একটি ৭৭৬ সিসি, টুইন সিলিন্ডার ইঞ্জিনে ছোটে। এটি থেকে সর্বোচ্চ ৮৩ বিএইচপি শক্তি এবং ৭৮ এনএম টর্ক উৎপন্ন হয়। সঙ্গে রয়েছে সিক্স স্পিড গিয়ারবক্স। ইঞ্জিনটি স্টিলের চ্যাসিসের ফ্রেমে প্রতিস্থাপিত। সামনে ফুল অ্যাডজাস্টেবল Showa ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং পিছনে মোনোশক সাসপেনশন রয়েছে। সামনে ২১ ইঞ্চি ও পেছনে ১৭ ইঞ্চি ডিস্ক ব্রেক বর্তমান। বাইকটি ডানলপ ট্রেলম্যাক্স মিক্সট্যুর টায়ারে ছুটবে।

V-Strom 800DE-এর ভারতীয় ভার্সনে সুজুকি অফার করতে পারে এলইডি ইলুমিনেশন, ৫-ইঞ্চি টিএফটি ডিসপ্লে, ট্রাকশন কন্ট্রোল, রাইড বাই ওয়্যার, লো আরপিএম অ্যাসিস্ট, বাই ডিরেকশনাল কুইক শিফ্টার, এবিএস, বিভিন্ন রাইডিং মোড ইত্যাদি। অ্যাক্সেসরিজ হিসেবে মিলতে পারে পেনিয়ার, টপ বক্স, ইত্যাদি। ভারতে মোটরসাইকেলটির দাম ১০ থেকে ১১ লক্ষ টাকার (এক্স-শোরুম) মধ্যে রাখা হতে পারে।

সঙ্গে থাকুন ➥