Tata Curvv: 2024-এ টাটার সবচেয়ে বড় লঞ্চ, কী চমকের সঙ্গে আসবে কার্ভ, ফাঁস রিপোর্ট

Avatar

Published on:

Tata Curvv launch timeline

টাটা মোটরসের (Tata Motors) অন্যতম একটি উচ্চাভিলাষী প্রকল্প হচ্ছে Curvv। গত বছর গাড়িটির কনসেপ্ট মডেলের প্রদর্শন করে সাড়া ফেলে দিয়েছিল সংস্থা। ক্রসওভার মডেলটি Nexon ও Harrier-এর মাঝের শূন্যস্থান ঘোচাবে। বাজারে গাড়িটি Hyundai Creta, Kia Seltos, Maruti Grand Vitara-কে চ্যালেঞ্জ জানাবে। এটি ভারতে কবে আসবে সে বিষয়ে জানতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন গাড়িপ্রেমীরা। এখন একটি রিপোর্ট থেকে গাড়িটির লঞ্চ টাইমলাইন প্রকাশ্যে এসেছে।

Tata Curvv আসবে EV ও ICE উভয় ভার্সনে

Tata Curvv আগামী বছর সংস্থার মেজর লঞ্চ হবে বলে সম্প্রতি একটি অনলাইন রিপোর্টে দাবি করা হয়েছে। ইতিমধ্যেই ভারতের রাস্তায় একাধিকবার এই মডেলটির টেস্ট রান চালাতে দেখা গিয়েছে। রিপোর্টে আরও উল্লেখ রয়েছে যে, ২০২৪ সালের এপ্রিল থেকে Curvv-এর উৎপাদনে হাত লাগাবে টাটা। যদিও লঞ্চ বা প্রোডাকশনের বিষয়ে টাটার তরফে এখনও কোনো নিশ্চিত বার্তা এসে পৌঁছায়নি।

অনুমান করা হচ্ছে, ২০২৪-এর মে-জুন নাগাদ Curvv বিক্রি করা হবে। নেক্সন-এর মতো এটিও ব্যাটারি এবং আইসিই, উভয় ভার্সনে উপলব্ধ হবে। এক বছরে ৪৮,০০০ ইউনিট কার্ভ বিক্রির লক্ষ্যমাত্রা স্থির করেছে টাটা। এর মধ্যে ১২,০০০ বৈদ্যুতিক ও ৩৬,০০০ আইসিঅই। দুটি মডেলই টাটার রঞ্জনগাঁও প্ল্যান্টে তৈরি হবে, যেখানে নেক্সন নির্মিত হয়। পূর্বের এক প্রতিবেদনে দাবি করা হয়েছিল, কার্ভের বৈদ্যুতিক ভার্সনটি প্রথমে বাজারে আনা হবে।

পাওয়ারট্রেন অপশন

Tata Curvv ইলেকট্রিক ও আইসি দুই ভার্সনেই বাজারে আসবে। ইলেকট্রিক ভার্সনে সিঙ্গেল এবং ডুয়েল, দুই ধরনের মোটর সেটআপ উপলব্ধ থাকবে। আবার ফ্রন্ট ও অল হুইল ড্রাইভ অপশনে কেনা যাবে গাড়িটি। ফুল চার্জে ৪০০ থেকে ৫০০ কিলোমিটার রেঞ্জ পাওয়া যাবে।

অন্যদিকে, Tata Curvv-এর আইসি ভার্সনে একটি নতুন ১.২ লিটার ডিরেক্ট ইনজেকশন টার্বো চার্জড পেট্রোল ইঞ্জিন থাকবে বলে আশা করা হচ্ছে। যেটি অটো এক্সপো ২০২৩ এ প্রদর্শিত হয়েছিল। এই ইঞ্জিন থেকে ১২৩ বিএইচপি এবং ২২৫ এনএম টর্ক উৎপন্ন হবে। ম্যানুয়াল এবং অটোমেটিক উভয় ট্রান্সমিশন বিকল্পে অফার করা হবে গাড়িটি।

সঙ্গে থাকুন ➥