Tata Motors: মূল্যবৃদ্ধিতে জেরবার ক্রেতারা, জুলাই থেকে গাড়ির দাম বাড়াচ্ছে টাটা মোটরস

Avatar

Published on:

Tata Motors Hike Passenger Vehicle Price

ভারতের গাড়ি শিল্প নিজেকে মূল্য বৃদ্ধির কোপ থেকে রক্ষা করতে কার্যত ব্যর্থ। বারংবার মহার্ঘ হওয়ার খবর তাই ক্রেতাদের কপালে চিন্তার ভাঁজ বাড়াচ্ছে। এবারে দেশের অটো জায়েন্ট টাটা মোটরস (Tata Motors) তাদের যাত্রীবাহী গাড়ির দাম বাড়ানোর কথা ঘোষণা করল। এই তালিকায় জীবাশ্ম জ্বালানির পাশাপাশি বৈদ্যুতিক মডেলও রয়েছে। আগামী ১৭ জুলাই থেকে দর বাড়তে চলেছে এগুলির। বিভিন্ন ভ্যারিয়েন্ট ও মডেল অনুযায়ী গড়ে ০.৬% দাম বাড়ানো হবে।

Tata Motors-এর গাড়ির দাম বাড়ছে

ইনপুট কস্ট বৃদ্ধি পাওয়ার ফলে সামঞ্জস্য বজায় রাখতে মূল্য বৃদ্ধির পথ বেছে নেওয়া হয়েছে বলে জানিয়েছে টাটা। তবে ১৬ জুলাই পর্যন্ত বুকিংয়ের ক্ষেত্রে ত্রেতাদের পুরনো দামেই গাড়ি দেওয়া হবে। বর্তমানে এদেশে হরেক প্যাসেঞ্জার ভেহিকেল বিক্রি করে সংস্থাটি – Nexon, Punch, Altroz, Harrier, Safari, Tiago ও Tigor।

প্রসঙ্গত, জুন মাসে টাটা ভারতে ৪৭,২৩৫টি যাত্রীবাহী গাড়ি বিক্রি করেছে। যেখানে এক বছর আগে বেচাকেনার পরিমাণ ছিল ৪৫,১৯৭ ইউনিট। ফলে এবারের বিক্রিতে ৫% বৃদ্ধি দেখা গেছে। বর্তমানে টাটা তাদের সিএনজি ভেহিকেলের সম্প্রসারণের কাজ চালাচ্ছে। সম্প্রতি তারা Altroz iCNG লঞ্চ করেছে, যার মূল্য ৭.৫৫ লাখ টাকা (এক্স-শোরুম)।

এই হ্যাচব্যাক মডেলটিতে শক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি ১.২ লিটার রিভোট্রন ইঞ্জিন। যা থেকে ৬,০০০ আরপিএম গতিতে ৭৩ এইচপি শক্তি এবং ৩,৫০০ আরপিএম গতিতে ১০৩ এনএম টর্ক উৎপন্ন হবে। হুডের নিচে দেওয়া হয়েছে টুইন সিএনজি সিলিন্ডার। এটির ইঞ্জিন সিএনজি মোডে স্টার্ট করা যাবে। এদিকে Tata Punch CNG-রও একাধিকবার টেস্টিং চালাতে দেখা গিয়েছে। শীঘ্রই এটি বাজারে আনা হতে পারে।

সঙ্গে থাকুন ➥