Tata: বাজার কাঁপাতে 22 বছর পর নতুন অবতারে ফিরছে এই গাড়ি, দেখলে চোখ সরানো যাবে না!

Avatar

Published on:

Tata Sierra EV Design Leaked

১৯৯১-তে লঞ্চ হয়েছিল Tata Sierra। অল্প কিছুদিনের মধ্যেই বাজারে সাড়া ফেলেছিল এই SUV। নতুন মডেলকে জায়গা করে দেওয়ার জন্য কুড়ি বছর আগে প্রোডাকশন বন্ধ হয়ে যায় সিয়েরার। বর্তমানে ইতিহাসের পাতায় নাম থাকলেও, টাটা সিয়েরা এখন চর্চার অন্যতম বিষয়ে পরিণত হয়েছে। কারণ শোনা যাচ্ছে, হারিয়ে যাওয়া এই গাড়ির বৈদ্যুতিক অবতারে নবজাগরণ ঘটতে পারে। এমনকি তিন বছর আগে অটো এক্সপো-তে সিয়েরা উন্মোচিত হয়েছিল তিন দরজার ইলেকট্রিক এসইউভি হিসাবে। কমার্শিয়াল লঞ্চ সম্পর্কে অবশ্য মন্তব্য করেনি টাটা। তবে জল্পনায় নতুন মাত্রা যোগ করে Tata Sierra EV-র ডিজাইন পেটেন্ট ফাঁস হয়েছে অনলাইনে।

Tata Sierra EV সত্যিই কি বাজারে আসছে

ডিজাইন পেটেন্ট থেকে Tata Sierra EV-র নকশা সম্পর্কে সম্যক ধারণা পাওয়া গিয়েছে। এটি প্রোডাকশনের জন্য প্রস্তুত বলেই মনে করা হচ্ছে। সামনে রয়েছে প্রস্থ বরাবর বিস্তৃত এলইডি স্ট্রিপ। বাম্পারের সাথে সংযুক্ত হেডল্যাম্প, যা নতুন Tata Nexon EV facelift-এর সাথে সদৃশ। এছাড়া বনেটে রয়েছে পেশীবহুল শৃঙ্গ, সামনে স্কিড প্লেট এবং দুই পাশে বডি ক্ল্যাডিং। পরিবেশবান্ধব বোঝাতে সামনের দরজায় আছে ইভি ব্যাজ।

টাটা মোটরস কনসেপ্ট মডেলের বেশিরভাগ বৈশিষ্ট্য প্রোডাকশন ভার্সনে রাখে। Sierra EV-র ক্ষেত্রেও তার অন্যথা হবে না বলেই অনুমান। এতে থাকছে ফ্লাস ডোর হ্যান্ডেল, ফ্ল্যাশী অ্যালয় হুইল, এবং ডি-পিলারে ছোট হেপ্ট। গাড়িটির পাওয়ারট্রেন সম্পর্কিত তথ্য এখনও সামনে আসেনি। অনুমান করা হচ্ছে, এতে দুটি ইলেকট্রিক মোটর দেওয়া হবে। অল হুইল ড্রাইভ সমেত হাজির হতে পারে এসইউভটি। আবার অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম সহ বিভিন্ন অত্যাধুনিক ফিচার্স অফার করতে পারে এটি।

Tata Sierra EV

আশা করা হচ্ছে, Tata Sierra EV লাইফস্টাইল ধরনের গাড়ি হতে চলেছে। সব ঠিকঠাক চললে ২০২৫-এর মধ্যেই বাজারে পা রাখবে এটি। সবচেয়ে তাৎপর্যপূর্ণ বিষয় হবে, যদি গাড়িটি পেট্রোল এবং ডিজেল ইঞ্জিন অপশনেও লঞ্চ হয়। বৈদ্যুতিক অবতারে গাড়িটির প্রতিপক্ষ হিসাবে বাজারে আসতে চলেছে Mahindra Thar Electric।

সঙ্গে থাকুন ➥