Splendor অতীত, এবার 200 থেকে 400cc ইঞ্জিনের একঝাঁক মোটরসাইকেল আনছে Hero

Avatar

Published on:

Top 3 upcoming hero bikes to launch Karizma xmr 210 new xpulse 400 Harley 400cc

হিরো মোটোকর্প (Hero MotoCorp) কমিউটার মোটরসাইকেলের চাহিদা এ দেশের বাজারে সর্বাধিক। যার মধ্যে আছে Splendor ও Passion। আবার Vida ব্র্যান্ডের আওতায় তারা ইলেকট্রিক স্কুটারও লঞ্চ করেছে। এবারে এদেশে প্রিমিয়াম বাইকের জনপ্রিয়তা দেখে তারাও সে পথে অগ্রসর হওয়ার সিদ্ধান্ত নিয়েছে। হিরো বর্তমানে ২০০-৪০০ সিসির তিনটি মডেলের উপর কাজ চালাচ্ছে বলে সূত্র মারফত দাবি করা হয়েছে। আসুন সেই বাইকগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

Hero Karizma XMR 210

দীর্ঘদিন বাদে Karizma ফিরিয়ে আনতে চলেছে হিরো। এবারে বাইকটি Karizma XMR 210 নামে বাজারে আসবে। সম্প্রতি এদেশে বাইকটির ঝলক দেখানো হয়েছে। যেখানে বাইকটির একটি স্লিক টেল সেকশন, দীর্ঘ এবং উঁচু হ্যান্ডেলবার, স্লিক হেডল্যাম্প, টু পিস সিট এবং একটি ডুয়েল টোন ফুয়েল ট্যাঙ্কের দেখা মিলেছে।

Hero Karizma XMR 210-তে থাকছে একটি ২১০ সিসি, লিকুইড-কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে ২৫ বিএইচপি শক্তি এবং ৩০ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরের সাথে সংযুক্ত সিক্স স্পিড গিয়ারবক্স। হার্ডওয়ার হিসাবে এতে রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক ইউনিট। সিঙ্গেল চ্যানেল এবিএস সহ উভয় চাকায় দেওয়া হবে ডিস্ক ব্রেক।

Hero Xpulse 400

হিরো মোটোকর্প বর্তমানে একটি নতুন অ্যাডভেঞ্চার মোটরসাইকেলের টেস্টিং চালাচ্ছে। যার নাম হতে পারে – Hero Xpulse 400। নতুন এই ট্যুরিং বাইকটি একটি ৪২১ সিসি ইঞ্জিন সমেত বাজারে আসবে। বাজারে এর প্রতিপক্ষ হিসাবে রয়েছে KTM 390 Adventure এবং আসন্ন Royal Enfield Himalayan 450। এর ইঞ্জিন থেকে ৪০ বিএইচপি শক্তি এবং ৩৫ এনএম টর্ক পাওয়া যেতে পারে।

Hero-Harley বাইক

কিছুদিন আগেই হিরো ও হার্লে-ডেভিডসন (Harley-Davidson)-এর যৌথ উদ্যোগে তৈরি মোটরসাইকেলের ছবি সর্বসমক্ষে এসেছিল। অনুমান করা হচ্ছে, এতে থাকবে একটি নতুন এয়ার/অয়েল কুল্ড ৪০০ সিসি অথবা ৪৪০ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। স্টাইলিংয়ের দিক থেকে এটি XR1200 রোডস্টারকে অনুসরণ করেছে।

হিরো-হার্লে বাইকটিতে থাকছে ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং টুইন শক রিয়ার অ্যাবসর্বার। ডুয়েল চ্যানেল এবিএস সহ উভয় চাকায় থাকছে ডিস্ক ব্রেক। এছাড়া ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, এলইডি লাইটিং সিস্টেম এবং বৃহত্তর ফ্রন্ট হুইল সহ হাজির হবে বাইকটি।

সঙ্গে থাকুন ➥