Top 5 Scooter: 1 লাখের মধ্যে আপনার জন্য সেরা 5 স্কুটার, মাইলেজ দেয় 68 কিমি

Avatar

Published on:

Top 5 best mileage scooters under rs 1 lakh Honda Activa to TVs Jupiter

ভারতের রাস্তায় যে হারে যানজট বৃদ্ধি পাচ্ছে, তাতে করে গিয়ারলেস স্কুটি চালাতে অধিক স্বাচ্ছন্দ্য বোধ করছেন বহু ব্যবহারকারী। বারংবার গিয়ার চেঞ্জের ঝুটঝামেলা না থাকায় অধিক আরামদায়ক রাইডিং পাওয়া যায় এতে। এদিকে বিগত কয়েক মাসে টু হুইলারের কোম্পানিগুলি যে হারে দাম বাড়িয়েছে, তাতে এক লাখের কমে স্কুটার পাওয়া চাপের। তা বলে যে নেই তেমনটাও নয়। বাজেটের সমস্যায় ভুগছেন এমন আগ্রহী ক্রেতাদের জন্য তাই আমরা এক লাখের কম দামের সেরা পাঁচটি ইলেকট্রিক স্কুটারের হদিশ দিয়েছি এই প্রতিবেদনে। মাইলেজের দিক থেকেও এগুলির জুড়ি মেলা ভার।

Honda Activa

ভারতের বেস্ট সেলিং Honda Activa সর্বাধিক মাইলেজ প্রদানকারী স্কুটারের তালিকায় স্থান পেয়েছে। এর বর্তমান বাজারমূল্য ৭৩,০৮৬ টাকা থেকে শুরু করে ৭৬,৫৮৭ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। প্রতি লিটার পেট্রোলে স্কুটারটি ৬০ কিলোমিটার পথ অতিক্রম করতে পারে।

Suzuki Access 125

Suzuki Access 125 কিনতে খরচ পড়ে ৭৭,৬০০ টাকা (এক্স-শোরুম)। দর্শনের দিক থেকে এটি তেমন একটা আকর্ষণীয় না হলেও এর ১২৫ সিসি ইঞ্জিন থেকে দারুণ পারফরম্যান্স পাওয়া যায়। প্রতি লিটার জ্বালানিতে এর মাইলেজ ৬০ কিলোমিটার।

TVS Jupiter 125

তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে TVS Jupiter 125-এর নাম। ফ্যামিলি স্কুটারের মধ্যে এটি অন্যতম সেরা মডেল। রয়েছে বড়সড় আন্ডারসিট স্টোরেজ। এক লিটার জ্বালানিতে স্কুটারটি ৫৫ কিলোমিটার মাইলেজ দেয়। এই স্কুটার কিনতে খরচ পড়বে ৮২,৮২৫ টাকা (এক্স-শোরুম)।

Yamaha RayZR

এই তালিকার সর্বাধিক স্পোর্টি স্কুটার হচ্ছে Yamaha RayZR। মাইলেজের দিক থেকেও এটি বেশ সন্তোষজনক মডেল। ১ লিটার পেট্রোলে স্কুটারটি প্রায় ৬৮ কিলোমিটার রাস্তা চলতে সক্ষম। মাত্র ৯৮ কেজি ওজনের এই মডেলের দাম ৮০,৭৩০ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু।

Hero Maestro Edge 125

এই তালিকার আরও একটি স্পোর্টিং লুকের স্কুটার হচ্ছে Hero Maestro Edge 125। একাধিক ভ্যারিয়েন্টে এটি বেছে নেওয়া যায়। ফিচারের দিক থেকেও ক্রেতাদের মন জিতে নিয়েছে। এর বেস মডেলটির দাম শুরু ৮৬,২৫৬ টাকা (এক্স-শোরুম) থেকে। এক লিটার পেট্রোল ভরলে এতে প্রায় ৬০ কিলোমিটার পথ যাওয়া যায়।

সঙ্গে থাকুন ➥