শুধুই কি Honda Activa? একই দামে পাবেন 5 দুর্দান্ত স্কুটার, কম তেলে চলবে মাইলের পর মাইল

Avatar

Published on:

Top 5 Best Mileage Scooter

ভারতের স্কুটারের দুনিয়ায় একচ্ছত্র আধিপত্য বজায় রেখেছে Honda Activa 125। নিজের প্রতাপের কারণে বেচাকেনা নিরিখে প্রতিপক্ষদের তুলনায় বেশ কয়েক কদম এগিয়ে থাকে এটি। তাই আজও দেশের বেস্ট সেলিং স্কুটার হিসেবে উঠে আসে হোন্ডা অ্যাক্টিভার নাম। এতে রয়েছে একটি ১২৪ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যদিও ১১০ সিসি ইঞ্জিন সমেতও বেছে নেওয়া যায় স্কুটারটি। তবে আজকের আলোচনার বিষয় এর ১২৫সিসি মডেল।

Activa 125 থেকে সর্বোচ্চ ৮.১৯ বিএইচপি শক্তি এবং ১০.৪ এনএম টর্ক উৎপন্ন হয়। মডেরটির দাম ৮২,০৪১ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। এখন বিষয় হচ্ছে, এই বাজেট ফ্রেন্ডলি স্কুটারটির কাছাকাছি দামে ভারতের বাজারে আরও পাঁচটি জনপ্রিয় মডেল উপলব্ধ রয়েছে। চলুন স্কুটারগুলির সম্পর্কে খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

TVS Jupiter 125

তালিকার সবার প্রথমে উঠে এসেছে TVS Jupiter 125-এর নাম। ফিচারে ঠাসা মডেলটিতে উপস্থিত একটি ডিজিটাল স্ক্রিন, ডিস্ক ব্রেক এবং এলইডি হেড ল্যাম্প। শক্তির উৎস হিসাবে এতে ১২৪.৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন বর্তমান। যা থেকে সর্বোচ্চ ৮.০৪ বিএইচপি শক্তি এবং ১০.৫ এনএম টর্ক পাওয়া যায়। স্কুটারটির বর্তমান মূল্য ৮৬,৪০৫ টাকা (এক্স-শোরুম)। লিটার পিছু ৫০-৫৫ কিমি মাইলেজ পাওয়া যায়।

Hero Destini 125

তালিকার দ্বিতীয় Hero Destini 125 দুটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায়। যার মধ্যে একটিতে রয়েছে XTEC টেকনোলজি। ১২৪.৬ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনে ছোটে এই স্কুটি। আউটপুট ৯ বিএইচপি এবং ১০.৬ এনএম টর্ক। ডেস্টিনি কিনতে খরচ পড়ে ৮০,০৪৮ টাকা (এক্স-শোরুম)।

TVS Ntorq

ভারতের বাজারে স্পোর্টি স্কুটারের মধ্যে অন্যতম হচ্ছে TVS Ntorq। শক্তি জোগতে এতে রয়েছে একটি ১২৪.৮ সিসি সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে সর্বাধিক ৯.২৫ বিএইচপি শক্তি এবং ১০.৫ এনএম টর্ক পাওয়া যায়। স্কুটারটি কিনতে খরচ পড়ে ৮৪,৬৩৬ টাকা (এক্স-শোরুম)।

Suzuki Access 125

১২৫ সিসি স্কুটারের বাজারে আরামদায়ক, কার্যকর ও বিশ্বস্ত মডেল হিসেবে Suzuki Access 125 সুখ্যাত। এতে রয়েছে একটি ১২৪ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে সর্বাধিক ৮.৬ বিএইচপি শক্তি এবং ১০ এনএম টর্ক উৎপন্ন হয়। স্কুটারটির এখনকার বাজার দর ৮২,১৭১ টাকা (এক্স-শোরুম)।

Yamaha Fascino

স্টাইলিশ লুকের জন্য Yamaha Fascino বহু ক্রেতা আকৃষ্ট হন। ফিচারের তালিকাটিও বেশ লম্বা চওড়া। যার মধ্যে রয়েছে কানেক্টেড ডিজিটাল ডিসপ্লে। ১২৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনে এগিয়ে চলে মডেলটি। যা থেকে সর্বাধিক ৮.০৪ বিএইচপি শক্তি এবং ১০.৩ এনএম টর্ক উৎপন্ন হয়। স্কুটারটির বর্তমান বাজার দর ৭৯,৬০০ টাকা (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥