Best Scrammbler Bike: বাজারে সবচেয়ে সস্তা স্ক্র্যাম্বলার বাইক এগুলি, লুকসে সবাই ফিদা

Avatar

Published on:

Top 5 most affordable best scrambler bikes in india

কলকাতার দুর্গাপুজোয় যেমন একাধারে সাবেকী প্রতিমা স্থান পেয়েছে। একইসাথে থিম পুজোর রমরমাও চোখে পড়ার মতো। মোটরসাইকেলের জগতে এমন সাবেকিয়ানার সঙ্গে আধুনিকতার মিশেলে তৈরি হয়েছে স্ক্র্যাম্বলার। প্রতিদিন রাস্তায় চালানোর পাশাপাশি অফ-রোডিং করা যায় বলে এই জাতীয় বাইক বাজারে আনতে শুরু করেছে নির্মাতারা। Royal Enfield, Jawa থেকে শুরু করে ভারতে এখন স্ক্র্যাম্বলার মডেলের সংখ্যা প্রচুর।। আজকের প্রতিবেদনে সেগুলির মধ্যে সবচেয়ে সস্তা পাঁচ স্ক্র্যাম্বলার বাইকের খোঁজ দিলাম আমরা।

Keeway SR 125/SR 250

জনপ্রিয় বাইক নির্মাণকারী সংস্থা Beneli এর শাখা প্রতিষ্ঠান Keeway দীর্ঘ এক বছরের বেশি সময় ধরে ভারতের মাটিতে থাকলেও এখনো পর্যন্ত সেই অর্থে সুনাম অর্জন করতে পারেনি। তাদের ঝুলিতে রয়েছে ভারতের সবচেয়ে স্বল্পদামী স্ক্র্যাম্বলার বাইক- SR 125 এবং SR 250। এর মধ্যে প্রথমটির এক্স শোরুম মূল্য ১.২০ লক্ষ টাকা আর দ্বিতীয়টির দাম ১.৪৯ লক্ষ টাকা। SR 125 এর মধ্যে ১২৫ সিসির ইঞ্জিন ব্যবহার করা হলেও অন্যটিতে ২৫০ সিসির ইঞ্জিন চালিকা শক্তি সরবরাহ করে।

Royal Enfield Scram 411

ক্লাসিক স্টাইলের বাইক তৈরিতে রয়্যাল এনফিল্ডের জুড়ি মেলা ভার। তাদের অন্যতম সেরা অ্যাডভেঞ্চার বাইক Himalayan এর উপর ভিত্তি করে গত বছরই লঞ্চ হয়েছে Scram 411। মডেলটি তুলনামূলকভাবে হালকা হওয়ায় রাইডারদের পক্ষে চালানো বেশ সহজ। ৪১১ সিসির সিঙ্গেল সিলিন্ডার, অয়েল কুল্ড ইঞ্জিন সহ এই বাইকটির দাম শুরু হচ্ছে ২.০৮ লাখ টাকা থেকে (এক্স শোরুম)। এই ইঞ্জিনের থেকে উৎপাদিত সর্বোচ্চ পাওয়ার এবং টর্ক আউটপুট যথাক্রমে ২৪.৩ বিএইচপি এবং ৩২ এনএম। একই ইঞ্জিন হিমালয়ানেও রয়েছে।

Yezdi Scrambler

গত বছর Classic Legends-এর সৌজন্যে কামব্যাক করে তিনটি নতুন ঝাঁ চকচকে বাইক ভারতে নিয়ে এসেছে Yezdi। যার মধ্যে অন্যতম আকর্ষণীয় Yezdi Scrambler। পর্যাপ্ত পারফরম্যান্স প্রদানকারী ইঞ্জিন এবং চোখ ধাঁধানো ফিচার হওয়া সত্ত্বেও ডেলিভারি সংক্রান্ত সমস্যা থাকার দৌলতে Yezdi Scrambler এর বিক্রির হার বেশ তলানিতে। ২.১৮ লক্ষ টাকা থেকেই (এক্স শোরুম) কিনতে পাওয়া যায় এই বাইকটি।

Husqvarna Svartpilen 250

স্টাইলিশ ডিজাইন এবং উন্নত পারফরম্যান্সের কারণে Svartpilen 250 বাজারে নিজের জন্য আলাদা জায়গা করে নিয়েছে। একে চালিকাশক্তি সরবরাহ করে ২৪৯ সিসির লিকুইড কুল্ড ইঞ্জিন। সর্বোচ্চ ৩১ বিএইচপি এবং সর্বাধিক ২৪ এনএম টর্ক উৎপাদন করতে পারে ইঞ্জিনটি। সঙ্গে রয়েছে সিক্স স্পিড গিয়ারবক্স। Svartpilen 250-এর এক্স শোরুম মূল্য ২.২৫ লক্ষ টাকা। তবে লঞ্চের পর থেকে এখনও পর্যন্ত এই বাইকটিতে তেমন কোনো আপডেট লক্ষ্য করা যায়নি।

Triumph Scrambler 400X

আজকের এই তালিকায় নবীনতম সদস্য হল Triumph Scrambler 400 X। ভারতীয় বাইক নির্মাতা বাজাজ অটোর সাথে হাত মিলিয়ে তৈরি করা হয়েছে বাইকটি। Speed 400-এর চ্যসিস এবং ইঞ্জিন এক্ষেত্রেও দেখতে পাওয়া যায়। একটি মাত্র ভ্যারিয়েন্টে উপলব্ধ Triumph Scrambler 400 X-এর মূল্য ২.৬৩ লক্ষ টাকা (এক্স শোরুম)। সিক্স স্পিড গিয়ারবক্স যুক্ত স্ক্র্যাম্বলার বাইকটির লিকুইড কুল্ড ইঞ্জিনের ক্ষমতা ৩৯.৫ বিএইচপি এবং ৩৭.৫ এনএম।

সঙ্গে থাকুন ➥