নতুন বছরে বাইক কেনার ইচ্ছা? কোনটা ছেড়ে কোনটা বাছবেন, দুর্দান্ত সব টু-হুইলার আসছে বাজারে

Avatar

Published on:

Top 5 Upcoming Bike India 2024

ভারতে বাইকপ্রেমীদের স্বাদ সময়ের সাথে তাল মিলিয়ে বদলাচ্ছে। আধুনিক রাইডাররা তাদের পথ চলার সঙ্গীর মধ্যে বেশ ফিচার ও হাই-পারফরম্যান্স দেখতে চাইছেন।সংক্ষেপে বললে, প্রিমিয়াম মডেলের চাহিদা তাৎপর্যপূর্ণ হারে বাড়তে দেখা যাচ্ছে। নির্মাতাদের এ খবর জানতে বাকি নেই। তাই ক্রেতাদের সাধ পূরণে কোমর বাঁধছে তারাও। হাতে আর দেড় মাসও নেই। ২০২৩-এর বিদায় রজনী উপস্থিত। ২০২৪ সালের জন্য বেশ কয়েকটি কোম্পানি নিজেদের বাইক লঞ্চের রূপরেখা সাজিয়ে ফেলেছে। চলুন দেখে নিই সামনের বছর ভারতে লঞ্চ হতে চলা পাঁচটি মোটরসাইকেলের তালিকা।

Honda CBR300R

২০২৪-এর প্রথম ত্রৈমাসিকে হোন্ডা তাদের ফুল-ফেয়ার্ড স্পোর্টস বাইক CBR300R ভারতে লঞ্চ করতে পারে। এটি CBR250R-এর আপগ্রেড ভার্সন। বাইকটি ২৮৬ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিনে ছুটবে। যার আউটপুট ৩০.৪ এইচপি এবং ২৭ এনএম। দাম ২.৫ থেকে ৩ লক্ষ টাকার (এক্স-শোরুম) মধ্যে থাকবে বলে অনুমান।

Benelli Leoncino 250

অনন্য ডিজাইনের সাথে নতুন বছরে ভারতের রাস্তায় ছুটবে Benelli Leoncino 250। স্ক্র্যাম্বলার বাইকটিতে রয়েছে একটি ২৫০ সিসি সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুল্ড ইঞ্জিন। এটি থেকে সর্বাধিক ২৬ এইচপি পাওয়া যাবে। বর্তমানে ভারতে বাইকটির বড় ভাই Leoncino 500 বিক্রি করে সংস্থা। আশা করা হচ্ছে, নয়া মডেলটি ২.৮০ লক্ষ টাকা এক্স-শোরুম মূল্যে হাজির হবে।

Yamaha XSR125

ভারতের নিও রেট্রো কমিউটার মোটরসাইকেলের বাজার কাঁপাতে ২০২৪ এর মাঝামাঝিতে লঞ্চ হতে পারে Yamaha XSR125। দাম ১.২৫ লাখ থেকে ১.৩৫ লাখ টাকার (এক্স-শোরুম) মধ্যে ধার্য করা হতে পারে। এতে দেওয়া হবে একটি ১২৪ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন, যার আউটপুট ১৫ এইচপি এবং ১১.৫ এনএম। সঙ্গে থাকবে ৬-গতির গিয়ারবক্স।

Husqvarna Svartpilen 401

KTM-এর মালিকানাধীন সুইডেনের টু হুইলার নির্মাতা Husqvarna ভারতে একটি নতুন বাইক লঞ্চ করতে পারে, যা হল Svartpilen 401। বাইকটি ইতিমধ্যেই দেশে রাস্তায় টেস্টিং চালাতে দেখা গিয়েছে। স্ক্র্যাম্বলার মডেলটি ৩৯৮ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনে দৌড়বে। যার আউটপুট ৪৪.৮ এইচপি এবং ৩৯ এনএম। দাম ৩ লাখ টাকার মধ্যে (এক্স-শোরুম) রাখা হতে পারে।

Royal Enfield Classic 350 Bobber

২০২৪ সালে ভারতের বাজারে দখল বাড়াতে হাজির হতে পারে ক্লাসিকের সিঙ্গেল সিট ভার্সন, Classic 350 Bobber। সাধারণ মডেলের মতো এতেও ৩৪৯ সিসি, এয়ার কুল্ড ইঞ্জিন থেকে ২০ এইচপি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন হয়। একই ইঞ্জিন Bullet 350, Meteor 350, Classic 350, Hunter 350-এও ব্যবহার হয়েছে।

সঙ্গে থাকুন ➥