আগস্টে বাজার গরম করতে লঞ্চ হয়েছে একঝাঁক নতুন বাইক-স্কুটার, আপনার কোনটা ভাল লেগেছে

Avatar

Published on:

Top Two Wheelers Launched August 2023

২০২৩-এর গোটা আগস্ট মাস ছিল টু-হুইলারপ্রেমীদের জন্য অতি উদ্দীপনায় ভরপুর। গেল মাসে ভারতের বাজারে একাধিক নতুন স্কুটার ও মোটরসাইকেল লঞ্চ হয়েছে। আইসিই মডেলের পাশাপাশি ইলেকট্রিক ভার্সনও আসতে দেখা গেছে। চলুন একঝলকে আগস্টে লঞ্চ হওয়া টু-হুইলারের তালিকা দেখে নেওয়া যাক।

Hero MotoCorp

আগস্ট ভারতে Hero Karizma XMR লঞ্চ হয়েছে। এছাড়াও হিরো মোটোকর্পের তরফে এসেছে নতুন ভার্সনের Glamour। OBD2 ও E20 ভার্সনের ১২৫ সিসি ইঞ্জিন সমেত এসেছে এটি। এছাড়া হিরো নতুন Destini Prime স্কুটারও লঞ্চ করেছে।

Ola Electric

১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসের দিন ওলা তাদের একগুচ্ছ ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে। একদম নতুন মডেল হিসেবে এসেছে Ola S1 X। এছাড়াও Ola S1 Pro দ্বিতীয় প্রজন্মের ভার্সনে আনা হয়েছে। ইতিমধ্যেই Ola S1 Air ৫০,০০০ বুকিং পার করেছে বলে জানিয়েছে ওলা। ১০০টির বেশি শহরে স্কুটারটির ডেলিভারি শুরু হয়েছে।

TVS

টিভিএস গত মাসে তাদের প্রিমিয়াম ইলেকট্রিক স্কুটার X লঞ্চ করেছে। এটি ২০১৮-তে সংস্থার প্রদর্শিত Creon কনসেপ্ট মডেলের উপর ভিত্তি করে এসেছে। অন্যদিকে সংস্থাটি তাদের Raider-এর Super Swuad Edition ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে। মার্ভেলের দু’জন সুপার হিরোর থিমে আনা হয়েছে এটি‌। আবার TVS Jupiter ZX Drum স্কুটারটি SmartXonnect ভ্যারিয়েন্টে লঞ্চ‌ হয়েছে।

KTM

কেটিএম এ বছর আগস্টে তাদের 390 Duke, 250 Duke ও 125 Duke-এর উপর থেকে পর্দা সরিয়েছে। চলতি মাসে মোটরসাইকেলগুলি লঞ্চ করা হবে। বাইকগুলির মাথা থেকে পা পর্যন্ত আপডেট দেওয়া হয়েছে।

Honda

হোন্ডা আগস্টে তাদের সম্পূর্ণ নতুন মোটরসাইকেল SP160 লঞ্চ করেছে। এটি Unicorn 160-র স্পোর্টি ভার্সন। আবার নতুন ফিচার এবং BS6 Phase2 নির্গমন বিধি পালনকারী ইঞ্জিন সমেত আনা হয়েছে Honda Hornet 2.0। পাশাপাশি Livo-র ইঞ্জিনেও আপডেট দেওয়া হয়েছে। হোন্ডার লঞ্চের তালিকায় স্থান পেয়েছে 2023 CD110 Dream Deluxe।

Ultraviolette

আল্ট্রাভায়োলেট গেলে মাসে তাদের F77-এর স্পেস এডিশন লঞ্চ করেছে। এটির মাত্র ১০ ইউনিট তৈরি করা হয়েছে। ইলেকট্রিক বাইকটির বুকিং শুরু হওয়ার ৯০ সেকেন্ডের মধ্যেই সবকটি মডেল বিক্রি হয়ে যায়। ইস্টোর চন্দ্রযান-৩ এর সফল অভিযানকে কুর্নিশ জানিয়ে আনা হয়েছিল ই-বাইকটি।

Tork Motors

টর্ক তাদের Kratos R-এর Urban ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে। এটি স্ট্যান্ডার্ড মডেলের চাইতেও সস্তার দামে হাজির হয়েছে।

সঙ্গে থাকুন ➥