TVS Jupiter ZX: ডিজিটাল কনসোল, ব্লুটুথের মতো জমজমাট ফিচার টিভিএস-র নয়া স্কুটারে

Avatar

Published on:

TVS Jupiter ZX launched with SmartXonnect Connectivity

টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company) চুপিসারে ভারতে Jupiter 110 ZX স্কুটারের Drum ব্রেক ভ্যারিয়েন্ট SmartXonnect প্রযুক্তির সঙ্গে লঞ্চের ঘোষণা করল। বেস মডেলে আগে এই ফিচার ছিল না। ফলে নতুন কানেক্টেড ফিচার যুক্ত হওয়ার কারণে TVS Jupiter 110 ZX Drum SmartXonnect এর দাম ৮৪,৪৬৮ টাকা (এক্স-শোরুম) রাখা হয়েছে। যা Disc ভার্সনের থেকে ৪,৫২০ টাকা কম। ডিজিটাল কনসোল ও SmartXonnect ব্যবস্থা স্কুটার চালককে TVS Connect মোবাইল অ্যাপের মাধ্যমে একঝাঁক নতুন ফিচার ব্যবহার করতে দেবে।

TVS Jupiter 110 ZX Drum SmartXonnect লঞ্চ হল

নতুন TVS Jupiter 110 ZX Drum SmartXonnect ভ্যারিয়েন্টে উপলব্ধ রয়েছে ব্লুটুথ চালিত ডিজিটাল কনসোল এবং সংস্থার SmartXonnect টেকনোলজি। যা এর আগে আমরা TVS Ntorq-এ দেখেছি। এর আওতায় রয়েছে টার্ন বাই টার্ন নেভিগেশন, ভয়েস অ্যাসিস্ট, কল ও এসএমএস অ্যালার্ট। আবার স্মার্ট ফোন সহ নানা ডিভাইস চার্জ করার জন্য এতে উপলব্ধ রয়েছে ইউএসবি চার্জিং। স্টারলাইট ব্লু শেড সমেত অলিভ গোল্ড কালার স্কিমে বেছে নেওয়া যাবে এটি।

সাধারণ মডেলের মতোই Jupiter 110 ZX Drum SmartXonnect ভ্যারিয়েন্টে দেওয়া হয়েছে ১০৯.৭ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড, ফুয়েল ইনজেক্টটেড ইঞ্জিন। যা থেকে ৭,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৭.৭ বিএইচপি ক্ষমতা এবং ৫,৫০০ আরপিএম গতিতে ৮.৮ এনএম টর্ক উৎপন্ন হবে। সিভিটি অটোমেটিক গিয়ারবক্সের সুবিধা রয়েছে এতে। এটি কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম ও ১৩০ মিমি ড্রাম ব্রেক সহ হাজির হয়েছে। দু’দিকে ১২ ইঞ্চি টিউবলেস টায়ারে ছুটবে স্কুটারটি।

TVS Jupiter-এর দাম ৭৩,২৪০ টাকা থেকে শুরু করে এর ক্লাসিক ভ্যারিয়েন্টের মূল্য ৮৯,৬৪৮ টাকা (এক্স-শোরুম ) পর্যন্ত গিয়েছে। এটি ভারতের বাজারে একটি অন্যতম জনপ্রিয় স্কুটি। বর্তমানে বেস্ট সেলিং Honda Activa-র পরেই স্থান পায় Jupiter। নতুন ভ্যারিয়েন্টটি জনপ্রিয়তা বাড়াতে বিশেষ সহায়তা করবে বলেই আশাবাদী টিভিএস।

সঙ্গে থাকুন ➥