স্কুটারের মতো দেখতে বাইক লঞ্চ করে চমকে দিল TVS, রয়েছে 70-এর বেশি দুর্দান্ত ফিচার্স

Avatar

Published on:

TVS NEO AMI 125 Scooter Launched in Africa

কমিউটার মোটরসাইকেল থেকে হাই-স্পিড স্পোর্টস বাইক, সাধারণ স্কুটার থেকে হাই-এন্ড ইলেকট্রিক স্কুটার, বিগত কয়েক বছরে টিভিএস (TVS)-এর পোর্টফোলিওতে বৈচিত্র্য অনেকটাই বেড়েছে। ভারত থেকে টু-হুইলার রপ্তানির নিরিখে বাজাজের পরেই চেন্নাইয়ের সংস্থাটি। এই বছর বিদেশের বাজারেও প্রভাব বাড়াতে নানান মডেল লঞ্চ করতে শুরু করেছে তারা। সম্প্রতি আফ্রিকার বাজারে NEO AMI 125 লঞ্চের ঘোষণা করেছে টিভিএস। স্কুটারের ন্যায় দেখতে এই বাইক ৭০টির বেশি চমকপ্রদ ফিচার সমেত হাজির হয়েছে, যা রাইডিংয়ের অভিজ্ঞতা বৃদ্ধির পাশাপাশি কানেক্টেড টেকনোলজি অফার করবে।

TVS NEO AMI 125 লঞ্চ হল

টিভিএস-এর দাবি তাদের এই লেটেস্ট মডেলটি মূলত তিনটি নীতির উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে – আকার, সুবিধা এবং উদ্ভাবনী। ১২৪.৮ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, এয়ার কুল্ড, SOHC, ফুয়েল ইনজেক্টটেড ইঞ্জিনে ছুটবে দু’চাকার গাড়িটি। এটি থেকে সর্বোচ্চ ৯.৮ বিএইচপি এবং ১০.৮ এনএম টর্ক উৎপন্ন হবে। আফ্রিকায় মোট তিনটি রঙের বিকল্পে এটি বেছে নেওয়া যাবে – ব্লু, রেড ও ব্ল্যাক।

TVS NEO AMI 125-এর উল্লেখযোগ্য ফিচার্স হিসেবে রয়েছে অল-ইন-ওয়ান লক, লাস্ট পার্ক লোকেশনের জন্য ইন্টেলিজেন্ট অ্যাক্সেস, টুইন ইউএসবি চার্জিং, ১৫৭ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স, টিউবলেস টায়ার এবং অটো গ্লো লাইট সহ ইউটিলিটি বক্স। নতুন মডেল লঞ্চের প্রসঙ্গে টিভিএস মোটর কোম্পানির সহ-সভাপতি (আন্তর্জাতিক ব্যবসা) রাহুল নায়েক বলেন, “TVS NEO AMI 125 ক্রেতাদের বেশকিছু অনন্য চাহিদা পূরণ করবে। এতে রয়েছে বেশি গ্রাউন্ড ক্লিয়ারেন্স, দীর্ঘ ও আরামদায়ক সিট, ভরপুর ফিচার এবং প্রত্যহ যাতায়াতের সুবিধা।”

TVS NEO AMI 125 আফ্রিকার সমস্ত টিভিএস-এর শোরুম থেকে কেনা যাবে। প্রসঙ্গত, এশিয়া, আফ্রিকা এবং লাতিন আমেরিকা সহ বিশ্বের ৮০টির বেশি দেশে গাড়ি বিক্রি করে সংস্থা। সংস্থার মোট ব্যবসায় রপ্তানির অবদান প্রায় ২৫%।

সঙ্গে থাকুন ➥