TVS Ronin নাকি Bajaj Avenger? আপনার জন্য কোন মোটরসাইকেল কেনা লাভজনক

Avatar

Published on:

TVS Ronin vs Bajaj Avenger Comparison

গত বছর লঞ্চ হওয়ার কিছুদিনের মধ্যেই বাজারে নিজের জায়গা করে নিয়েছিল TVS Ronin। নিও-রেট্রো ছোঁয়ার সাথে স্ক্র্যাম্বলার ও ক্রুজারের মিশ্রিত ডিজাইনের কারণে বাইকটির থেকে দৃষ্টি ফেরানো দায়। ভারতের বাজারে Ronin-এর প্রত্যক্ষ প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে Bajaj Avenger 220। ক্রুজার বাইক হিসেবে যেটি বিগত বেশ কয়েক বছর ধরে বাজারে নিজের জাত চিনিয়ে আসছে। এই প্রতিবেদনে TVS Ronin ও Bajaj Avenger 220-এর তুলনামূলক আলোচনা রইল।

TVS Ronin vs Bajaj Avenger : দর্শন

বৃহৎ উইন্ডশিল্ড, ব্যাকরেস্ট সহ সিঙ্গেল পিস সিট এবং ফরওয়ার্ড-সেট ফুটপেগ থাকার কারণে Avenger 220-তে ক্রুজার ডিজাইন সুস্পষ্ট। অন্যদিকে TVS Ronin-এ স্ক্র্যাম্বলার ও ক্রুজার উভয় ডিজাইন থাকায় এটিকে নির্দিষ্টভাবে কোনো গোত্রাধীন করা সম্ভব নয়। এতে উপস্থিত একটি পেশীবহুল ফুয়েল ট্যাঙ্ক এবং নিও-রেট্রো ডিজাইন।

TVS Ronin vs Bajaj Avenger : স্পেসিফিকেশন

Ronin-এ চালিকাশক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি ২২৫.৯ সিসি এয়ার কুল্ড ইঞ্জিন। যা থেকে ২০.১ বিএইচপি এবং ১৯.৩ এনএম টর্ক উৎপন্ন হয়। মোটরের সাথে সংযুক্ত ৫-স্পিড গিয়ারবক্স এবং স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ। অন্যদিকে, Bajaj Avenger-এ উপস্থিত একটি ২২০ সিসি ইঞ্জিন। এটি থেকে ১৮.৭৬ বিএইচপি এবং ১৭.৫৫ এনএম টর্ক পাওয়া যায়। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৫-স্পিড গিয়ারবক্স।

TVS Ronin vs Bajaj Avenger : ফিচার্স

অ্যাভেঞ্জার ২২০-তে ফিচার হিসেবে রয়েছে উইন্ডস্ক্রিন, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, স্পোক রিম এবং এলইডি ডেটাইম রানিং ল্যাম্প। যেখানে রনিন-এ উপস্থিত ব্লুটুথ কানেক্টিভিটি, অল এলইডি লাইটিং, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, অ্যাডজাস্টেবল লিভার গ্লাইড থ্রু টেকনোলজি এবং অ্যালয় হুইল।

TVS Ronin vs Bajaj Avenger : দাম

Bajaj Avenger 220-র দাম ১.৩৮ লক্ষ টাকা (এক্স-শোরুম)। যেখানে TVS Ronin কিনতে খরচ পড়ে ১.৪৯ লক্ষ টাকা ও ১.৬৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। উপরিউক্ত আলোচনা থেকে এটি স্পষ্ট যে Ronin-এর দাম সামান্য বেশি হলেও হার্ডওয়্যার, ইঞ্জিন এবং বৈশিষ্ট্যের দিক থেকে এটি প্রতিপক্ষের থেকে এগিয়ে।

সঙ্গে থাকুন ➥