Ultraviolette F77 Mach 2: দেশের সবচেয়ে অত্যাধুনিক ইলেকট্রিক বাইক লঞ্চ হচ্ছে কাল

Avatar

Published on:

Ultraviolette F77 Mach 2 launch Tomorrow

আগামী 24 এপ্রিল বড় ধামাকা আনতে চলেছে বলে আগেই ইঙ্গিত দিয়েছিল হাই-পারফরম্যান্স ইলেকট্রিক বাইক নির্মাতা আল্ট্রাভায়োলেট অটোমোটিভ (Ultraviolette Automotive)। তবে এতদিন পর্যন্ত উক্ত দিনে সংস্থার তরফে কী পেশ করা হয়, সেই নিয়ে সন্ধিহান ছিলেন ক্রেতারা। কিন্তু এবারে এক টিজার প্রকাশ করে কোম্পানি নিজেই সেই অনিশ্চয়তা দূর করেছে। আগামীকাল, F77 Mach 2 নামে একটি ই-বাইক লঞ্চ করবে আল্ট্রাভায়োলেট। এটি সংস্থার বিদ্যমান F77-এর থেকেও উন্নত পারফরম্যান্স অফার করবে। কাজেই আরও বেশি প্রযুক্তির চাদরে মুড়ে আসবে এই ই-বাইক।

Ultraviolette F77 Mach 2 লঞ্চ হচ্ছে 24 এপ্রিল

যদিও F77 Mach 2-এর বৈশিষ্ট্যের বিস্তারিত বিবরণ এখনও খোলসা করেনি সংস্থা। তবে মডেলটি সম্পর্কে “পারফরম্যান্সের পরবর্তী অধ্যায়” বলে টিজারে উল্লেখ রয়েছে। এর অর্থ, ইলেকট্রিক বাইকটির মোটর থেকে আরও বেশি শক্তি এবং টর্ক উৎপন্ন হবে। কোম্পানি তাদের এই নতুন মডেলে অত্যাধুনিক ফিচার্স, গ্রাফিক্স এবং নয়া টিএফটি ডিসপ্লে যোগ করতে পারে।

সবচেয়ে বড় আপডেট হিসেবে F77 Mach 2 পেতে পারে নতুন রাইডিং মোড। যা বাজার চলতি মডেলের ‘Ballistic’ মোডকেও হার মানাবে। আবার দামের দিক থেকেও F77-এর চাইতে মূল্যবান হবে এই বাইক। অনুমান করা হচ্ছে দাম 3.80 টাকা (এক্স-শোরুম) ধার্য করতে পারে কোম্পানি। F77 Mach 2-এ দেওয়া হতে পারে রি-জেনারেটিভ ব্রেকিং সিস্টেম।

প্রসঙ্গত, 2016 থেকে ডেলেলপমেন্ট আরম্ভের পর 2022 সালের নভেম্বরে ভারতে লঞ্চ হয়েছিল Ultraviolette F77। বর্তমানে এটি ভারতের দ্রুততম ব্যাটারি চালিত মোটরসাইকেল। ইলেকট্রিক মোটর থেকে সর্বোচ্চ 27 কিলোওয়াট এবং 85 এনএম টর্ক উৎপন্ন হয়। সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টায় 140 কিলোমিটার। তিনটি ট্রিমে বেছে নেওয়া যায় এই ই-বাইক – Shadow, Lightning ও Laser। ফুল চার্জে 300 কিমির বেশি ছুটতে পারে বলে দাবি সংস্থার।

সঙ্গে থাকুন ➥