Scooter: অ্যাক্টিভা, জুপিটারের থেকেও বেশি মাইলেজ, মেড-ইন-ইন্ডিয়া স্কুটার এল বাজারে

Avatar

Published on:

Warivo Stromer E-Scooter launched

ভারতের ইলেকট্রিক স্কুটারের বাজারে প্রায় রোজই কোন না কোন নতুন মডেল হাজির হচ্ছে। হয় কোন মেইনস্ট্রিম সংস্থা, বা কোন স্টার্টআপের ছত্রছায়ায় বাজারে আসছে সেগুলি। এবারে সেরকমই এক নবীন সংস্থা ওয়ারিভো মোটরস (Warivo Motors) লঞ্চ করল একটি হাই-স্পিড মেড-ইন-ইন্ডিয়া বৈদ্যুতিক স্কুটার, যার নাম Warivo Stromer।

Warivo Stromer ইলেকট্রিক স্কুটার ভারতে লঞ্চ হল

উল্লেখ্য, গত ২০১৮ সাল থেকে ওয়ারিভো মোটরস বৈদ্যুতিক স্কুটার তৈরি করে চলেছে। এই মুহূর্তে দেশের রাস্তায় তাদের প্রায় ৩০,০০০-৪০,০০০ ই-স্কুটি ছোটে। আবার এদেশে ১,০০,০০০ স্কোয়ার ফুট অঞ্চল জুড়ে তাদের একটি কারখানা রয়েছে। সেখানেই তৈরি হয় মডেলগুলি।

হাই পারফরম্যান্সের জন্য Warivo Stromer-এ রয়েছে একটি ২.৫ কিলোওয়াট আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক। সম্পূর্ণ চার্জে ইকনমি মোডে এটি ১০০ কিমি ছুটবে বলে দাবি করা হয়েছে। যেখানে পারফরম্যান্স মোডে রেঞ্জ ৭৫ কিমি। প্রতি ঘন্টায় ৫৫ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ তুলতে সক্ষম এটি।

স্কুটারটিতে অত্যাধুনিক ফিচার দ্বারা সজ্জিত হয়ে এসেছে। তার মধ্যে অ্যান্টিথেফ্ট অ্যালার্ম সহ সেন্ট্রাল লকিং, সিকিওর পার্কিং, ব্যাটারি ইনফর্মেশন ডিসপ্লে, কিলেস এন্ট্রি, ফাইন্ড মাই স্কুটার ফাংশন, রিভার্স গিয়ার, ইউএসবি চার্জার পয়েন্ট, টু-ওয়ে স্পিড কন্ট্রোল, সাইড স্ট্যান্ড সেন্সর এবং ডিসট্যান্স টু চার্জ ইন্ডিকেটর উল্লেখযোগ্য।

Warivo Stromer ইলেকট্রিক স্কুটারটি ভারতে ৯২,৪৯০ টাকায় (এক্স-শোরুম) লঞ্চ করা হয়েছে। পরিবেশবান্ধব উপায়ে পথ চলার খোঁজ যাঁরা করছেন, সেই সব টু-হুইলারপ্রেমীদের জন্য এই নতুন বৈদ্যুতিক স্কুটারটি সেরা পছন্দ হতে চলেছে।

সঙ্গে থাকুন ➥