KTM 125 Duke এর চিন্তা বাড়িয়ে হাজির 125 সিসির মারকাটারি বাইক, দেখলেই চালাতে মন চাইবে

KTM 125 Duke Rival FB Mondial piega 125 updated 2023

ভারতের পাশাপাশি ইউরোপের বাজারগুলিতে ইদানিং ১২৫ সিসির মোটরসাইকেলের চাহিদা আকাশ ছুঁয়েছে। বর্তমানে তাই উক্ত সেগমেন্টের বাইকগুলিতে দেওয়া হচ্ছে চোখ ধাঁধানো ডিজাইন। এবারে ইউরোপের বাজারে ঠিক তেমনই একটি মোটরসাইকেল FB Mondial Piega 125-এর আপডেটেড মডেলের উপর থেকে পর্দা সরানো হল। বাজারে যার মূল প্রতিপক্ষ হিসেবে রয়েছে KTM 125 Duke। Piega 125-কে একবার দেখলে তরুণ প্রজন্মের পক্ষে নিজেকে সামলে রাখা কঠিন হয়ে উঠবে বলা যায়। কারণ বাইটি রাইডিংয়ের স্বাদ এতোটাই প্রকট হবে। একাধিক আপডেট সহ এসেছে নতুন প্রজন্মের (২০২৩) FB Mondial Piega 125।

Piega 125-এ দেওয়া হয়েছে নতুন কালার স্কিম। ডুয়েল টোন পেইন্ট অপশন হিসেবে ব্লু, সিলভার এবং ব্ল্যাক কালার দ্বারা ফুটিয়ে তোলা হয়েছে বাইকটি। ইউরোপের ক্রেতারা চাইলে ব্ল্যাক এবং ব্লু কালার স্কিম অথবা ব্ল্যাক পেইন্ট অপশন সহ কিনতে পারবেন এটি। আবার এর ফ্রেম এবং হুইলে দেওয়া হয়েছে ব্রোঞ্জের ছোঁয়া।

সদ্য হাজির হওয়া পিয়েগা ১২৫-এ চালিকাশক্তি জোগাতে উপস্থিত একটি ১২৪ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ১৪ বিএইচপি ক্ষমতা উৎপন্ন হবে। এদিকে KTM 125 Duke ছাড়াও Piega 125-এর অপর একটি প্রতিদ্বন্দ্বী মডেল হিসেবে রয়েছে Yamaha MT 125।

বাইকটির ফিচারগুলির তালিকায় রয়েছে ফুল এলইডি লাইটিং, সিবিএস এবং গোল্ডেন কালারের প্রিমিয়াম লুকের আপসাইড ডাউন ফর্ক। এছাড়া স্ট্যান্ডার্ড ফিচার হিসেবে দেওয়া হয়েছে একটি কালার টিএফটি ডিসপ্লে। আবার অতিরিক্ত অর্থের বিনিময়ে এবিএস অপশন হিসেবে যোগ করা যাবে। ভারতে এই বাইক লঞ্চের সম্ভাবনা অত্যন্ত ক্ষীণ বললেই চলে।