আবার ফিরে এল সবুজ স্ক্রিনের সমস্যা, এবার OnePlus-এর একদম নতুন স্মার্টফোনে!

ওয়ানপ্লাসের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন হিসেবে গত মাসে OnePlus Open লঞ্চ হয়েছে। ফোনটিকে নিয়ে ওয়ানপ্লাস অনুরাগীদের মধ্যে যথেষ্ট উন্মাদনা ছিল এবং বিক্রিবাটাতেও জোয়ার লক্ষ্য করা গিয়েছে। তবে লঞ্চের একমাস পূর্ণ না হতেই, কিছু ব্যবহারকারী গুরুতর সমস্যার বিষয়ে অভিযোগ জানাতে শুরু করেছেন। জানা গিয়েছে কিছু OnePlus Open-এর স্ক্রিনে সবুজ রঙের রেখা ফুটে উঠছে।

OnePlus Open-এর স্ক্রিন নিয়ে অভিযোগ

আবার এক রেডডিট ব্যবহারকারী একটি ছবি শেয়ার করে দাবি করেছেন যে, তার ওয়ানপ্লাস ওপেন-এর স্ক্রিন “ডেড” হয়ে গেছে। ছবিটিতে ফোনের হিঞ্জ এরিয়ার চারপাশে ডেড পিক্সেল দেখা যাচ্ছে। এই সমস্যাটি ওয়ানপ্লাসের ফোল্ডেবল ডিভাইসের বিক্রিতে খারাপ প্রভাব ফেলতে পারে, কারণ কোম্পানি এখনও সমস্যাগুলি স্বীকার করেনি এবং অফিশিয়ালি কোনও প্রতিক্রিয়াও জানায়নি।

পূর্বে ওয়ানপ্লাস ৮ এবং ওয়ানপ্লাস ৯-এর সাথে ঘটে যাওয়া অনুরূপ ঘটনার ওপর ভিত্তি করে মনে করা হচ্ছে যে, এই সমস্যাটি সম্ভবত সফটওয়্যারের। সবুজ লাইনের কথা ওয়ানপ্লাস ইন্ডিয়া তাদের বিবৃতিতে স্বীকার করে নিয়েছিল। পরিস্থিতি সামাল দিতে কোম্পানি গ্রীন তাদের নিকটতম ওয়ানপ্লাস সার্ভিস সেন্টারে যাওয়ার পরামর্শ দেয় এবং সমস্যায় ক্ষতিগ্রস্ত ফোনগুলির বিনামূল্যে স্ক্রিন পাল্টে দেওয়ারও ঘোষণা করে।

OnePlus Open

এছাড়াও, ক্রেতাদের আস্থা ফেরাতে ব্র্যান্ডটি ক্ষতিগ্রস্ত OnePlus 8 এবং OnePlus 9 সিরিজ ব্যবহারকারীদের একটি ভাউচারও প্রদান করেছে, যাতে কম খরচে একটি নতুন ওয়ানপ্লাস ফোনে আপগ্রেড করা যায়। লাইফটাইম স্ক্রিন ওয়ারেন্টি ব্যবস্থাও ছিল এই সমস্যাটির প্রভাব কমাতে ওয়ানপ্লাসের প্রচেষ্টার একটি অংশ। এবার Oneplus Open-এর সবুজ লাইনের সমস্য ওয়ানপ্লাস কীভাবে মেটায়, সেটাই এখন দেখার।