Top 5 Used Cars: এই পাঁচ গাড়ির নতুনের চেয়ে সেকেন্ড-হ্যান্ড মডেলের চাহিদা বেশি, নাম জানেন?

Avatar

Updated on:

Top 5 Used Cars in India

বেশিরভাগ মানুষই চায় তার বাড়িতে শখের একটি চার-চাকা আনতে। পাবলিক ভেহিকেলের কচকচানি এড়িয়ে শান্তিতে নিজের স্বাধীনতা নিয়ে যাতায়াত করার অন্যতম মাধ্যম এটি। তবে অনেক সময় সাধ ও সাধ্যের মধ্যে বিস্তর পার্থক্য এই স্বপ্নের ইতি ঘটায়। কিন্তু অনেকেই হয়তো জানেন না এই মুহূর্তে ভারতবর্ষে সেকেন্ড হ্যান্ড গাড়ির বাজার যথেষ্ট উন্নত। একটি সমীক্ষায় বলা হয়েছে, আগামী ২০২৬-এর মধ্যে দেশে হাত ফেরতা গাড়ির বাজার ৫০ বিলিয়ন ডলারে পৌঁছে যাবে। তবে চলুন দেখে নেওয়া যাক এই মুহূর্তে হাতফেরতা গাড়ি বাজারে সর্বাধিক চাহিদা থাকা এমন পাঁচ গাড়ির নাম।

Maruti Suzuki Swift

আপনি যদি শহরের এক বাস ব্যস্ততম রাস্তায় মাত্র দুই মিনিট পর্যবেক্ষণ করেন তবে মারুতি সুজুকির এই গাড়িটির জনপ্রিয়তা সম্পর্কে খানিকটা আঁচ করতে পারবেন। ডিজাইন কিংবা রাইডিং কমফোর্ট থেকে শুরু করে আকর্ষণীয় মাইলেজ সবকিছুই যেন ভরপুর এতে। ছোট পরিবারের জন্য যথেষ্ট উপকারী এই গাড়িটি।

Honda City

ভারতের বুকে যে কয়েকটি সেডান গাড়ি দাপিয়ে বেড়াচ্ছে তাদের মধ্যে অন্যতম হল হোন্ডা সিটি। দীর্ঘ বেশ কয়েক বছর ধরেই ভারতবাসীর সাথে একাত্ম হয়ে রয়েছে এই গাড়িটি। প্রত্যেকটি মানুষের নিজস্ব চাহিদা অনুযায়ী বিভিন্ন ধরনের ভ্যারিয়েন্ট রয়েছে এতে। অত্যাধুনিক সেফটি ফিচার্স সহ বিভিন্ন ধরনের প্রযুক্তির মিলিত সহাবস্থান পাবেন হোন্ডা সিটিতে। তাছাড়াও গাড়িটির জনপ্রিয়তার অন্যতম কারণ এর তেল সাশ্রয়ী ক্ষমতা।

Mahindra Scorpio

রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে শুরু করে সাধারণ মানুষ প্রত্যেকের কাছেই পছন্দের তালিকায় শীর্ষে রয়েছে মাহিন্দ্রা স্করপিও। সাত আসনবিশিষ্ট যুক্ত এসইউভি গাড়ি হিসেবে ভারতবাসীর অন্যতম প্রিয় চার চাকা এটি। দীর্ঘ কয়েক দশক ধরে জনপ্রিয়তার শিখরে থাকা স্করপিও ক’মাস আগে নয়া সংস্করণ এনেছে মাহিন্দ্রা। শক্তিশালী ইঞ্জিনের কারিগরি ও অসম্ভব আরামদায়ক যাত্রা এই দুইকে পুঁজি করেই জয়জয়কার হয়েছে স্করপিওর। সাথে অ্যাগ্রেসিভ লুক যেন অন্য মাত্র যুগিয়েছে।

Maruti Suzuki Wagon R

এদেশে এমন অনেক মধ্যবিত্ত পরিবার রয়েছে যাদের জীবনের প্রথম গাড়ি মারুতি সুজুকি ওয়াগনার। ছাপোসা ডিজাইন হওয়া সত্ত্বেও তেল সাশ্রয়ী ক্ষমতা, বড় কেবিন এবং ডুয়াল এয়ার ব্যাগের মতো সুরক্ষা কবচ যথেষ্ট জনপ্রিয়তা এনে দিয়েছে একে। সময়ের সঙ্গে তাল মিলিয়ে মারুতির এই গাড়িটিতেও এসেছে নানা পরিবর্তন। তাছাড়াও মারুতি সুজুকির মতো এত বড় সার্ভিস নেটওয়ার্কের ভরসা রয়েছে ওয়াগনারের মাথায়।

Toyota Innova

অভিজাত বড় পরিবারগুলির কাছে তাদের আভিজাত্য ধরে রাখার অন্যতম হাতিয়ার একটি এলিগান্ট লুকের নজরকাড়া গাড়ি। আর সেই কাজটি কয়েক বছর ধরে করে দেখিয়েছে টয়োটা ইনোভা। চোখ ধাঁধানো ডিজাইন, শক্তিশালী ইঞ্জিন আর প্রিমিয়াম টাচ – এই কয়েকটি প্লাস পয়েন্টেই বাজিমাত করেছে ইনোভা। সেই কারণেই দশ বছরের পুরনো ইনোভা মডেল কিনলেও আপনার হাসি থাকবে অক্ষুণ্য।

সঙ্গে থাকুন ➥