না দেখলে মিস! Auto Expo 2023 এর সেরা রূপসী গাড়ি এগুলি

Avatar

Updated on:

Top 5 Best Looking Cars at Auto Expo 2023

আজ থেকে গ্রেটার নয়ডাতে ভারতের সবচেয়ে বড় গাড়ি মেলা অটো এক্সপো ২০২৩-এর দরজা সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে। যদিও এ বছরের প্রদর্শনীতে Mercedes-Benz, BMW, Audi, Mini, Nissan, Renault, Mahindra, Volkswagen, Skoda, Royal Enfield, Volvo-এর মতো আরও অন্যান্য সংস্থা অংশগ্রহণ করেনি। তাই বলে যে ২০২৩ অটো এক্সপো-কে ঘিরে মানুষের উদ্দীপনা কম ছিল, তেমনটা একদমই নয়। এ বছরও উক্ত প্রদর্শনের মঞ্চে হাজির হয়েছে Tata, Hyundai, Lexus-এর মতো একাধিক নামিদামি সংস্থার ফিউচারিস্টিক ও স্টাইলিশ মডেল। এই প্রতিবেদনে তেমনই সেরা পাঁচ বেস্ট লুকিং গাড়ির তালিকা তুলে ধরা হল।

Lexus LF-30

লেক্সাস ইন্ডিয়া এবারের অটো-এক্সপো-তে তাদের LF-30 কনসেপ্ট মডেলের উপর থেকে পর্দা সরিয়েছে। নতুনত্ব স্টাইলের গাড়িটি ভবিষ্যত প্রজন্মের মডেল সম্পর্কে আভাস দেয়। এতে রয়েছে বিশ্বমানের প্রকৌশলী।

Tata Avinya

অটো-এক্সপো ২০২৩-এ ভারতের অটোকার জায়েন্ট Tata Motors তাদের Tata Avinya নামক কনসেপ্ট গাড়িটির ঝলক দেখিয়েছে। এই বৈদ্যুতিক মডেলটি ছাড়াও তালিকায় রয়েছে Harrier EV ও Sierra EV-এর নাম। ২০৪৫-এর মধ্যে শূন্য কার্বন নির্গমন সংস্থার হিসেবে আত্মপ্রকাশ করার লক্ষ্যের কথা জানিয়েছেন টাটা সন্সের চেয়ারম্যান এন চন্দ্রশেখরন।

Maruti Suzuki eVX

এবারের অটো এক্সপো-র প্রথম দিনে কনসেপ্ট ইলেকট্রিক এসইউভি eVX-এর উপর থেকে পর্দা সরিয়েছে Maruti Suzuki। কনসেপ্ট গাড়িটিতে ফিউচারিস্টিক এসইউভি-র ডিজাইন ফুটিয়ে তোলা হয়েছে। এটি ফুল চার্জে ৫৫০ কিমি পর্যন্ত ছুটতে পারবে বলে অনুমান।

Kia EV9

অটো এক্সপো ২০২৩-এর উদ্বোধনের দিনে দক্ষিণ কোরিয়ান সংস্থা Kia Motors তাদের EV9 বৈদ্যুতিক মডেলটির আত্মপ্রকাশ ঘটিয়েছে। EV6-এর পর এটি হল এদেশের সংস্থার দ্বিতীয় ইলেকট্রিক গাড়ি। কেবলমাত্র ভারতীয়দের জন্য ডিজাইন করা গাড়িটি ২০২৫-এ বাজারে পা রাখবে।

Lexus LC500h

ক্যুপ মডেলের Lexus LC500h গাড়িটিও এ বছর অটো এক্সপো-র মঞ্চে হাজির হয়েছিল। এটি ছাড়াও সংস্থা তাদের নতুন Lexus RX-এর উপর থেকেও পর্দা সরিয়েছে। যা আগামীতে এদেশে লঞ্চ হবে। এদিকে LC500h-তে দেওয়া হয়েছে নতুন ডিজাইন এবং হাইব্রিড পাওয়ারট্রেন।

সঙ্গে থাকুন ➥