ইলেকট্রিক স্কুটারের দুনিয়া কাঁপাতে এন্ট্রি নিচ্ছে LML Star, বুকিংয়ে এক কানাকড়িও লাগছে না

Avatar

Updated on:

LML Star Electric Scooter bookings open in India

ভারতে এক সময়কার নামজাদা টু-হুইলার সংস্থা এলএমএল (LML) দীর্ঘদিন বাদে প্রত্যাবর্তন করেছে। এবারে সংস্থাটি ইলেকট্রিক টু-হুইলার বিক্রি করবে। কিছুদিন আগেই এলএমএল একসাথে তিনটি নতুন ব্যাটারিচালিত মডেলের পর্দাফাঁস করেছিল। এবারে সংস্থাটি তার মধ্যে একটি মডেলের বুকিং শুরুর কথা ঘোষণা করল। যার নাম – LML Star। সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে এর বুকিং করা যাচ্ছে। যদিও এখনও স্কুটারটির দাম এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য প্রকাশ করেনি এলএমএল।

সংস্থা সূত্রে খবর, Star নির্ঝঞ্ঝাট রাইডিংয়ের অভিজ্ঞতা দেবে। এছাড়া অত্যাধিক স্পোর্টি রাইড, অ্যাডজাস্টেবল সিট, ইন্টারঅ্যাক্টিভ স্ক্রিন, একটি ফটো সেন্সিটিভ হেডল্যাম্প, রয়েছে। আবার ৩৬০ ডিগ্রি ক্যামেরা, এবং এলইডি লাইটিং উপস্থিত থাকবে। অর্থাৎ ফিচারের দিক থেকে Ola, Ather-দের টেক্কা দিতে পারে এই বৈদ্যুতিক স্কুটার।

সবচেয়ে আকর্ষণীয় বিষয় হল, Star বৈদ্যুতিক স্কুটার বুকিং করতে এক কানাকড়িও খরচ করতে হবে না। এই প্রসঙ্গে সংস্থার এমডি এবং সিইও যোগেশ ভাটিয়া বলেন, “আমাদের ফ্ল্যাগশিপ প্রোডাক্ট LML Star-এর বুকিং শুরুর ঘোষণা করতে পেরে আমরা আনন্দিত। আমরা নিশ্চিত যে স্কুটারটি গ্রাহকদের ন্যায্য চাহিদা এবং বেড়ে চলা আবেগ পূরণ করতে পারবে। কারণ আমাদের এই স্কুটারে রয়েছে অভূতপূর্ব রেঞ্জ, এই শ্রেণীর সেরা স্পিড, এবং অত্যাধুনিক প্রযুক্তি যা একজন চালকের কল্পনার অতীত।”

প্রসঙ্গত, এলএমএল খুব শীঘ্রই তাদের প্রদর্শিত দুটি ব্যাটারি চালিত দু’চাকার গাড়ি Orion এবং Moonshot লঞ্চ করবে। প্রথমটি হল একটি ইলেকট্রিক বাইসাইকেল এবং দ্বিতীয় মডেলটি একটি ব্যাটারি পরিচালিত ই-বাইক। সংস্থাটি আবার একে ‘ডার্ট বাইক’ হিসেবে অভিহিত করেছে। হাইপার মোডে এর সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৭০ কিমি। বাইকটি সম্পর্কে বিশেষ কোনো তথ্য জানানো না হলেও বলা হয়েছে, এটি একটি আইপি ৬৭ রেটেড ব্যাটারি সহ আসবে। যা ভারতের চরমভাবাপন্ন আবহাওয়ার জন্য উপযুক্ত। এছাড়াও এতে জিপিএস পরিষেবা পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥