E-Scooter: 100 শতাংশ দেশীয় প্রযুক্তিতে তৈরি স্মার্ট ইলেকট্রিক স্কুটার, 140 কিমি ছুটবে ফুল চার্জে, মার্চেই লঞ্চ

Avatar

Updated on:

RunR Mobility launch its first E-Scooter India

গুজরাতের ইলেকট্রিক ভেহিকেল স্টার্টআপ রানআর মোবিলিটি (RunR Mobility) ভারতের দু’চাকার বৈদ্যুতিক গাড়ির বাজারে পদার্পণ করতে চলেছে। সংস্থাটি তাদের প্রথম এক জোড়া বৈদ্যুতিক স্কুটারের টিজার প্রকাশ করেছে। আসন্ন দুই ই-স্কুটারের নামকরণ করা হয়েছে – RunR HS, RunR HS+। একশো শতাংশ দেশীয় প্রযুক্তিতে তৈরি ইলেকট্রিক স্কুটারগুলিতে সোয়াপেবেল ব্যাটারি উপলব্ধ। অর্থাৎ এটি খুলে বাইরে বার করা যাবে।

রানআর মোবিলিটির ৪.২ একরের বিশ্বমানের বৃহৎ কারখানায় প্রতিদিন ৫০০টি টু-হুইলার তৈরির সক্ষমতা রয়েছে। এশিয়ার হাতেগোনা কয়েকটি সংস্থার মধ্যে রানআর একটি, যাদের নিজেস্ব ইনোভেশন হাব রয়েছে ব্যাটারির এবং মোটর টেস্টিংয়ের জন্য।

RunR HS ও HS+ রেঞ্জ ও ডিজাইন

আসন্ন RunR HS ও HS+ মডেল দুটি এক চার্জে যথাক্রমে ১০০ এবং ১৪০ কিলোমিটার পথ যাত্রা করতে পারবে বলে আশা করা হচ্ছে। এতে দেওয়া হয়েছে রিমুভেবল ব্যাটারি এবং সিএন নির্ভর বিএমএস। চলতি সপ্তাহেই বাজারে হাজির হতে পারে স্কুটার দুটি।

RunR HS ও HS+ ফিচার্স

HS ও HS+ ই-স্কুটার দুটিতে দেওয়া হয়েছে বিশ্বমানের ফিচার। যেমন ডিভাইস লোকেটর, অ্যান্টি থেফ্ট অ্যালার্ম, অ্যালয় হুইল এবং লুমিনাস এলইডি টেললাইট। স্কুটার দুটিতে রিয়েল টাইম ব্যাটারির সাথে রয়েছে সোয়াপিং টেকনোলজি। অতিরিক্ত বৈশিষ্ট্য হিসেবে স্মার্ট হাই-স্পিড মডেল দুটিতে উপস্থিত হাই-কনট্রাস্ট কালার এলসিডি ডিসপ্লে। এই সব কিছুই সস্তায় উপলব্ধ হবে বলে ইঙ্গিত দেওয়া হয়েছে নির্মাতার তরফে।

সঙ্গে থাকুন ➥