Tata Tiago EV নাকি MG Comet EV, সস্তায় কোন ইলেকট্রিক গাড়ি বেস্ট হবে

Avatar

Updated on:

Tata Tiago EV vs MG Comet EV Compared

ভারতে পুঁচকে ইলেকট্রিক গাড়ি লঞ্চের কথা নিশ্চিত করেছে ব্রিটিশ সংস্থা এমজি মোটর (MG Motor)। যার নাম – MG Comet। জল্পনা চলছে এটি নাকি দেশের সবচেয়ে সস্তার বৈদ্যুতিক গাড়ি হিসেবে বাজারে আসবে। এদিকে বর্তমানে সংশ্লিষ্ট সেগমেন্টে সর্বাধিক সাশ্রয়ী মডেলের তকমা জিতে নিয়েছে Tata Tiago EV। এই প্রতিবেদনে গাড়ি দুটির তুলনাস্বরূপ আলোচনা রইল।

MG Comet EV-তে থাকছে দীর্ঘাকৃতি ডিজাইন

Tata Tiago EV-তে রয়েছে একটি ক্ল্যামশেল হুড, প্রোজেক্টর হেডল্যাম্প, ইভি ব্যাজিং সহ একটি ক্লোজড-অফ গ্রিল, ব্লু কালারের অ্যাক্সেন্ট, একটি রুফ-অ্যারাউন্ড এলইডি টেলল্যাম্প, এবং ১৪ ইঞ্চি হাইপারস্টাইল হুইল।

যেখানে, MG Comet EV-তে উপস্থিত একটি দীর্ঘাকৃতি ডিজাইন, প্রোজেক্টর এলইডি হেডলাইট, একটি ক্লোজড-অফ গ্রিল, বাম্পার মাউন্টেড ফগ ল্যাম্প, একটি র‍্যাকেড উইন্ডস্ক্রিন, দুটি বড় দরজা, ORVMs, বর্গাকৃতি এলইডি টেললাইট, এবং ডিজাইনার কভার সহ স্টিল হুইল।

Tata Tiago EV ৩১৫ কিলোমিটার রেঞ্জ প্রদানের প্রতিশ্রুতি দেয়

টাটা টিয়াগো ইভি-এর ইলেকট্রিক মোটরটি থেকে ৬১ এইচপি শক্তি এবং ১১০ এনএম টর্ক উৎপন্ন হয়। এর সাথে সংযুক্ত একটি ১৯.২ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। ২৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাকেও উপলব্ধ গাড়িটি। এদের রেঞ্জ যথাক্রমে ২৫০ কিলোমিটার ও ৩১৫ কিলোমিটার।

যেখানে, এমজি কমেট-এর সিঙ্গেল ইলেকট্রিক মোটরের সাথে ১৭.৩ কিলোওয়াট আওয়ার অথবা ২৬.৭ কিলোওয়াট আওয়ার ব্যাটারি দেওয়া হতে পারে। সিঙ্গেল চার্জে এটি যথাক্রমে ২০০ এবং ৩০০ কিলোমিটার রেঞ্জ প্রদান করবে।

Tata Tiago EV-তে রয়েছে বৃহৎ ফাইভ-সিটার কেবিন

টাটা টিয়াগো ইভি-তে উপস্থিত বৃহৎ ফাইভ-সিটার কেবিন, ডুয়েল-টোন ড্যাশবোর্ড, লেদারেট আপহোলস্টেরি, একটি কুল্ড গ্লোভবক্স, ডুয়েল এয়ারব্যাগ, এবিএস, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, একটি সাত ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম।

অন্যদিকে, এমজি কমেট ইভি-এর ফিচারের তালিকায় ডুয়েল টোন ড্যাশবোর্ড সহ ফোর সিটার কেবিন, ফেব্রিক আপহোলস্টেরি, পাওয়ার উইন্ডো, ম্যানুয়াল এসি, ডুয়েল এয়ার ব্যাগ এবং ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের জন্য ১০.২৫ ইঞ্চি স্ক্রিন এবং ইনফোটেনমেন্ট সিস্টেম।

কোন মডেলটি কেনা বুদ্ধিমানের কাজ

ভারতে Tata Tiago EV-র দাম ৮.৬৯-১১.৯৯ লক্ষ টাকা পর্যন্ত (এক্স-শোরুম)। যেখানে MG Comet EV ১০ লক্ষ্য টাকার ধার্য মূল্যে এদেশে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। আমাদের পরামর্শ অনুযায়ী Tiago EV সবদিক থেকে এগিয়ে। যেমন ডিজাইন, বৃহৎ কেবিন এবং কম দামে উন্নততর ড্রাইভিং রেঞ্জ।

সঙ্গে থাকুন ➥