Passport Photo: ঘরে বসেই পাসপোর্ট ছবি কীভাবে তৈরি করবেন, জেনে নিন সহজ উপায়

Avatar

Updated on:

How to make Passport Photo in Home

এই ব্যস্ততার যুগে স্টুডিওতে গিয়ে Passport Photo তোলা খুবই সময়সাপেক্ষ ব্যাপার। তবুও কিছু কিছু কাজের জন্য যখন পাসপোর্ট ছবির প্রয়োজন হয়, তখন সমস্ত কাজ ফেলে ছুটতে হয় সেই ফটো স্টুডিওতেই। তবে আজকে আমরা আপনাকে এমন একটি পদ্ধতির সম্পর্কে জানাবো, যার মাধ্যমে আপনি বাড়িতে বসেই পাসপোর্ট ছবি তুলতে পারবেন।

কৃত্রিম বুদ্ধিমত্তার (Artificial Intelligence) যুগে পাসপোর্ট ছবি তোলা খুবই সহজ হয়ে গিয়েছে। কারণ এআই পাসপোর্ট ফটো মেকারের (Ai Passport Photo Maker) সাহায্যে ঘরে বসেই এখন পাসপোর্ট ছবি তোলা যায় খুব সহজে। আর এই ওয়েবসাইটে ছবি তোলা অথবা পুরনো কোনো ছবিকে পাসপোর্ট ছবিতে বদলে দেওয়া খুবই সহজ। এর জন্য আপনাকে শুধু কয়েকটি পদ্ধতি অবলম্বন করতে হবে। আর এই পদ্ধতিগুলি সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

AI এর মাধ্যমে কিভাবে Passport Photo তুলবেন

প্রথমে আপনাকে https://aipassportphoto.com -ওয়েবসাইটে যেতে হবে। ছবি তোলার জন্য প্রথমে আপনাকে কোন দেশের জন্য এবং কোন কাজের জন্য পাসপোর্ট ছবি দরকার সেটি বেছে নিতে হবে। তারপর আপনাকে ছবি তুলতে হবে অথবা আপনি পুরনো ছবি থেকে একটি ছবি বেছেও নিতে পারেন। এরপরে ছবির রেজোলিউশন, ব্যাকগ্রাউন্ড, রং এবং অন্যান্য দরকারি বিষয় নিজেকেই ঠিক করে নিতে হবে।

এই ওয়েবসাইটটি দাবি করে যে, এটি একাধিক নথিকে সম্মতি দেয়, যাতে আপনি সহজেই এর মাধ্যমে পাসপোর্ট ছবি তুলতে পারেন। কোম্পানি চেহারার পরিচয়ের জন্য এআইএর ব্যবহার করে থাকে। আর এইআই একবার চেহারা শনাক্ত করে নিলে তারপর নিজেই ছবির ব্যাকগ্রাউন্ড সরিয়ে ছবিটিকে উন্নত করে তোলে।

এই ওয়েবসাইটে ব্যাকগ্রাউন্ড ব্লার, ফেসকট আউট, ফটো ইনসেন্সর, ফটো কালারাইজার এবং পুরনো ছবি রিস্টোরেশন জাতীয় আরো একাধিক সুবিধা পাওয়া যায়। এই ওয়েবসাইট দাবি করে যে, AI Passport Photo দ্বারা তোলা ছবিগুলি পাসপোর্ট, প্যান কার্ড, ড্রাইভিং লাইসেন্স, ওসিআই কার্ড এবং পিআইও কার্ড-এর মত যেকোনো গুরুত্বপূর্ণ স্থানে ব্যবহার করা যেতে পারে।

সঙ্গে থাকুন ➥