LIC PAN Link: এলআইসি পলিসির সঙ্গে প্যান জুড়েছেন কি না কীভাবে চেক করবেন, শেষ তারিখ জানাল LIC

Avatar

Updated on:

LIC Policy Pan Card link online

সম্প্রতি ভারতীয় জীবন বীমা কর্পোরেশন বা এলআইসি (LIC) ইউজারদের প্যান কার্ডকে তাদের পলিসির সাথে সংযুক্তিকরণের চূড়ান্ত তারিখ ঘোষণা করেছে। হালফিলে সংস্থার পক্ষ থেকে করা ঘোষণা অনুযায়ী, সকল এলআইসি গ্রাহকদেরকে ৩১ মার্চ, ২০২৩ বা তার আগে এলআইসি পলিসির সাথে তাদের প্যান কার্ড লিঙ্ক (PAN-LIC policy link) করিয়ে নিতে হবে। যে সকল ইউজাররা এখনও পর্যন্ত এই কাজটি করে উঠতে পারেননি, তাদের জন্যই সম্প্রতি এই সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কোম্পানি। জানিয়ে রাখি, গ্রাহকেরা একাধিক পদক্ষেপ অনুসরণ করে পলিসির সঙ্গে তাদের প্যান কার্ড লিঙ্ক করতে পারবেন।

অনলাইনে Pan Card এর সঙ্গে LIC Policy লিঙ্ক করা আছে কি না, তা কীভাবে চেক করবেন?

এক্ষেত্রে সরাসরি এলআইসি ইন্ডিয়ার ওয়েবসাইট -এ সাইন ইন করে এবং তারপরে নিম্নলিখিত স্টেপগুলি ধাপে ধাপে অনুসরণ করে অনলাইনে নিজেদের প্যান কার্ডের সঙ্গে এলআইসি পলিসি লিঙ্ক করা আছে কি না, তা চেক করতে পারবেন ইউজাররা।

ধাপ ১: উপরিউক্ত ওয়েবসাইটে লগইন করে যথাযথ স্থানে নিজের পলিসি নম্বর টাইপ করুন।

ধাপ ২: আপনার প্যান ডিটেইলস, ক্যাপচা (CAPTCHA) কোড সহ আপনার জন্ম তারিখটি এন্টার করুন।

ধাপ ৩: “সাবমিট” (Submit) বাটনটি সিলেক্ট করুন।

এরপর আপনার ফোনের স্ক্রিন বা আপনার কম্পিউটারের মনিটর আপনার এলআইসি-প্যান সংযুক্তিকরণের স্ট্যাটাস প্রদর্শন করবে। যদি আপনার প্যান আপনার জীবন বীমা পলিসির সাথে সংযুক্ত না থাকে, তবে আপনার ডিভাইসের স্ক্রিনে “click here to register your PAN with us” লেখাটি ফুটে উঠবে (অর্থাৎ, সংযুক্তিকরণের জন্য ব্যবহারকারীদেরকে একটি নির্দিষ্ট জায়গায় ক্লিক করার নির্দেশ দেওয়া হবে)। এরপর উক্ত অপশনটিতে ক্লিক করলে একটি নতুন উইন্ডো খুলবে। এখানেই যাবতীয় তথ্য দিয়ে প্যান কার্ডের সঙ্গে পলিসি লিঙ্ক (PAN-LIC policy link) করতে হবে ইউজারদেরকে।

কীভাবে LIC Policy এর সাথে Pan Card লিঙ্ক করবেন জেনে নিন

ধাপ ১: এলআইসি অফ ইন্ডিয়ার ডাইরেক্ট ইউআরএল-এ লগ ইন করুন – linkpan.licindia.in/UIDSeedingWebApp/home

ধাপ ২: আপনার প্যান ইনফর্মেশন ব্যবহার করে নিজের জন্ম তারিখ এবং লিঙ্গ এন্টার করুন।

ধাপ ৩: প্যান কার্ডের ডিটেইলস সহ আপনার ইমেইল অ্যাড্রেস এন্টার করুন।

ধাপ ৪: প্যান কার্ডে উল্লিখিত ইনফর্মেশন অনুযায়ী আপনার পুরো নাম, ফোন নম্বর এবং পলিসি নম্বর এন্টার করুন।

ধাপ ৫: ক্যাপচা কোড এন্টার করুন এবং “গেট ওটিপি” (Get OTP) অপশনটি সিলেক্ট করুন। এরপর যথাযথ স্থানে ওটিপিটি এন্টার করলেই আপনার কাজ শেষ। এরপর আপনার তরফ থেকে করা প্যান-এলআইসি পলিসি লিঙ্ক রিকোয়েস্টটি আপনার পার্সোনাল কম্পিউটার কিংবা মোবাইল ডিভাইসে প্রদর্শিত হবে।

সঙ্গে থাকুন ➥