ভিভো আগামী মাসে ভারতে আনছে iQOO Neo 5, থাকবে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর

iqoo-neo-5-indian-variant-spotted-google-play-console-launch-imminent

ভিভো-র সাব ব্র্যান্ড আইকো ভারতে তাদের নতুন মিড রেঞ্জ ফোন iQOO 7 লঞ্চ করার তোড়জোড় শুরু করেছে। ইতিমধ্যেই জানা গেছে, ভারতে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সাথে সবচেয়ে সস্তা ফোন হবে এটি। তবে এছাড়াও কোম্পানি সাশ্রয়ী মূল্যে iQOO Neo 5 নামের আরেকটি ফোন কে ভারতে লঞ্চ করতে পারে। সম্প্রতি এই ফোনকে গুগল প্লে কনসোল (Google Play Console)-এ দেখা গেছে। যেখান থেকে আইকো নিও ৫ এর প্রসেসর, র‌্যাম, অপারেটিং সিস্টেম সহ অন্যান্য তথ্য সামনে এসেছে।

iQOO Neo 5 কে গুগল প্লে কনসোল-এ Vivo I2012 মডেল নম্বরের সাথে খুঁজে পাওয়া গেছে। জানা গেছে এই ফোনে থাকবে Qualcomm SM8250 প্রসেসর। এটি স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের কোডনেম। আবার এতে থাকবে ৮ জিবি র‌্যাম ও অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম। এছাড়া ফোনটির ডিসপ্লে রেজোলিউশন হবে ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল)।

iQOO Neo 5 এর দাম ও স্পেসিফিকেশন

চীনে আইকো নিও ৫ তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ লঞ্চ হয়েছিল। যেগুলি হল ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। এদের দাম যথাক্রমে ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৭,৯০০ টাকা), ২,৬৯৯ ইউয়ান (প্রায় ৩০,১০০ টাকা) ও ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৩,৪৫০ টাকা)। ভারতের একই দামে লঞ্চ হবে বলে আমাদের অনুমান। এপ্রিলেই ফোনটি ভারতে আসতে পারে।

স্পেসিফিকেশনের কথা বললে iQOO Neo 5 ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের সাথে ৬.৬২ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) E3 AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল, যার কাটআউটের মধ্যে ১৬ মেগাপিক্সেল Sony IMX471 সেন্সরযুক্ত ফ্রন্ট ক্যামেরা অবস্থিত। আবার পিছনে আছে তিনটি ক্যামেরা বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৪৮ মেগাপিক্সেল Sony IMX598 প্রাইমারি সেন্সর, ১২০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ১৩ মেগাপিক্সেল সুপার ওয়াইড এঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স।

ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড অরিজিনওএস ১.০ কাস্টম স্কিনে চলে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে আছে ৪,৪০০ এমএএইচ ডুয়েল সেল ব্যাটারি। সাথে আছে ৬৬ ওয়াট ফ্ল্যাশ চার্জার চার্জিং সাপোর্ট, যা ফোনকে ৩০ মিনিটে ফুল চার্জ করে দেবে। চার্জিংয়ের জন্য এতে পাওয়া যাবে ইউএসবি টাইপ সি পোর্ট।