জিও vs ভোডাফোন vs এয়ারটেল: 250 টাকার কমে কে দেয় বেশি সুবিধা

  

রিলায়েন্স জিও ও এয়ারটেলকে টক্কর দিতে ভোডাফোন সম্প্রতি কয়েকটি প্ল্যান লঞ্চ করেছে। যার দাম যথাক্রমে 205 ও 225 টাকা। এই দুই দুই প্ল্যানে গ্রাহকরা আনলিমিটেড কলিং, এসএমএস এবং ডেটার সুবিধা পাবে। আপনারা জেনে থাকবেন টেলিকম কোম্পানিগুলোর মধ্যে এখন কম দামে অধিক সুবিধার প্ল্যান লঞ্চ করার প্রতিযোগিতা চলছে। আজ আমরা ভারতের প্রধান তিনটি টেলিকম কোম্পানির 250 টাকার কমে বেস্ট প্ল্যানগুলো সম্পর্কে বলবো।

ভোডাফোন 225 টাকার প্ল্যান :

এটিও একটি বোনাস কার্ড প্রিপেড প্ল্যান। এই প্ল্যানের বৈধতা 48 দিন। এতে কোনো টকটাইম দেওয়া হবেনা। এখানে গ্রাহকদেরকে মোট 4 জিবি ডেটা দেওয়া হবে। সাথে আনলিমিটেড লোকাল, এসটিডি এবং রোমিং কলের সুবিধা থাকছে। এখানেও 600 এসএমএস দেওয়া হবে। এছাড়াও ভোডাফোন প্লে এর মাধ্যমে লাইভ টিভি ও মুভি দেখা যাবে।

Vodafone 229 টাকার প্ল্যান :

ভোডাফোনের এই মাসিক প্ল্যানের মূল্য 229 টাকা। এই প্ল্যানে লোকাল, এসটিডি এবং রোমিংয়ের সময় আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাওয়া যাবে। এছাড়াও রোজ 2 জিবি ডাটা সহ মোট 56 জিবি ডাটা দেওয়া হবে। আবার গ্রাহকরা প্রতিদিন 100টি এসএমএস পাবে। ভোডাফোন জানিয়েছে যে সব গ্রাহক এই প্ল্যানে রিচার্জ করবে তাদেরকে ভোডাফোন প্লে অ্যাপের সুবিধা দেওয়া হবে। অর্থাৎ আপনি বিনামূল্যেই লাইভ টিভি ও সিনেমা দেখতে পাবেন।

ভোডাফোন 199 টাকার প্ল্যান:

আপনাকে প্রথমে জানিয়ে রাখি ভোডাফোনের এই 199 টাকার মাসিক প্ল্যান আগে থেকেই উপলব্ধ ছিল। যেখানে 28 দিনের জন্য 2.8 জিবি 4 জি / 3 জি ডেটা দেওয়া হতো। এছাড়াও পাওয়া যেত দৈনিক এবং সাপ্তাহিক FUP সীমার সাথে আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা। তবে এবার কোম্পানি এই প্ল্যানে পরিবর্তন আনলো। এবার থেকে 199 টাকার প্ল্যানে প্রতিদিন 1.5 জিবি ডেটা পাওয়া যাবে। অর্থাৎ 28 দিনে আপনি মোট 42 জিবি ডেটা পাবেন। সাথে আনলিমিটেড ভয়েস কল ও প্রতিদিন 100 এসএমএস দেওয়া হবে।

এয়ারটেল 249 টাকার প্ল্যান:

এয়ারটেল 249 টাকার প্ল্যান হলো এমন একটি প্ল্যান যা অন্য রিচার্জ প্ল্যান থেকে আলাদা। কারণ এখানে যে সুবিধা দেওয়া হবে তা অন্য কোনো প্ল্যানে দেওয়া হয়না। এই প্ল্যানে HDFC লাইফ ইনসিওরেন্স বা Bharti AXA এর থেকে 4 লাখ টাকা লাইফ কভার পাওয়া যাবে। এই খবর টেলিকমটক থেকে জানা গেছে।

249 টাকার প্ল্যানে অন্যান্য সুবিধার কথা বললে এখানে প্রতিদিন 2 জিবি ডেটা পাওয়া যাবে। এরসাথে আনলিমিটেড কলের সাথে প্রতিদিন 100 এসএমএস পাওয়া যাবে। এই প্ল্যানের বৈধতা 28 দিন। এই প্ল্যানে Airtel TV এবং Wynk Music সাবস্ক্রিপশন বিনামূল্যে পাওয়া যাবে।

এয়ারটেল 199 টাকার প্ল্যান:

এয়ারটেল 199 টাকায় ব্যবহারকারীদের প্রতিদিন 1.4 জিবি 4 জি / 3G ডেটা 28 দিনের জন্য দেয় । অর্থাৎ ব্যবহারকারীদের মোট 39.2 গিগাবাইটের ডেটা দেওয়া হয়। এছাড়াও পাওয়া যায় আনলিমিটেড লোকাল কল ও 100 টি এসএমএস। এই প্ল্যানের বৈধতা 28 দিন।

রিলায়েন্স জিও 198 টাকার প্ল্যান:

জিও-র এই প্ল্যানে গ্রাহকরা প্রতিদিন 2 জিবি 4G ডেটা পায়। এছাড়াও দেওয়া হয় আনলিমিটেড লোকাল/এসটিডিটি/ রোমিং কল ও প্রতিদিন 100 এসএমএস এর সুবিধা। এই প্ল্যানের বৈধতা 28 দিন। অর্থাৎ এখানে গ্রাহকদেরকে মোট 56 জিবি ডেটা দেওয়া হয়।

জিও 149 টাকার প্ল্যান:

রিলায়েন্স জিওর এই প্ল্যানটি বাজারে ইতিমধ্যেই জনপ্রিয়তা লাভ করেছে।এই প্ল্যানের বৈধতাও 28 দিন।এখানে গ্রাহকরা প্রতিদিন 1.5 জিবি ডাটা পান ।অর্থাৎ 149 টাকায় মোট 42 জিবি ডাটা দেওয়া হয়।পাশাপাশি এই প্ল্যানে গ্রাহকরা সারা ভারতে আনলিমিটেড ভয়েস কলিং-এর সুবিধা পান।এছাড়াও প্রতিদিন 100 ফ্রি এসএমএস দেওয়া হয়।

পড়ুন : জিওকে হারাতে একমাস বিনামূল্যে আনলিমিটেড কল ও ডেটা দিচ্ছে ভোডাফোন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন