ইন্টেলের শক্তিশালী প্রসেসর সহ Infinix INBook X2 Slim ল্যাপটপ ভারতে লঞ্চ হল, দাম শুরু মাত্র 27990 টাকা থেকে

Avatar

Published on:

Infinix INBook X2 Slim launched India

গত সপ্তাহ থেকে ধারাবাহিকভাবে টিজ করার পর অবশেষে আজ (২রা জুন) ভারতের বাজারে লঞ্চ করা হল Infinix INBook X2 Slim ল্যাপটপকে। এটি গত বছর আত্মপ্রকাশ করা InBook X1 Slim মডেলের সাক্সেসর ভার্সন হিসাবে এসেছে। এই ল্যাপটপে পাওয়া যাবে ১১তম প্রজন্মের ইন্টেল কোর i3 / i5 / i7 প্রসেসর, ১৬ জিবি পর্যন্ত র‌্যাম, সর্বোচ্চ ১ টেরাবাইট স্টোরেজ, DTS অডিও টেকনোলজি সমর্থিত স্টেরিও স্পিকার সিস্টেম। চলুন Infinix INBook X2 Slim ল্যাপটপের দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে Infinix INBook X2 Slim ল্যাপটপের দাম ও লভ্যতা

ভারতের বাজারে ইনফিনিক্স ইনবুক এক্স২ স্লিম ল্যাপটপকে একাধিক প্রসেসর, র‌্যাম এবং স্টোরেজ কনফিগারেশনে উপলব্ধ করা হয়েছে। মডেলটির প্রত্যেকটি ভ্যারিয়েন্টের দাম নিচে দেওয়া হল-

৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ ইন্টেল কোর i3 চিপসেট – ২৭,৯৯০ টাকা

৮ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ সহ ইন্টেল কোর i3 চিপসেট – ৩০,৯৯০ টাকা

১৬ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ সহ ইন্টেল কোর i5 চিপসেট – ৩৮,৯৯০ টাকা

১৬ জিবি র‌্যাম এবং ১ টেরাবাইট স্টোরেজ সহ ইন্টেল কোর i5 চিপসেট – ৪০,৯৯০ টাকা

১৬ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ সহ ইন্টেল কোর i7 চিপসেট – ৪৮,৯৯০ টাকা

১৬ জিবি র‌্যাম এবং ১ টেরাবাইট স্টোরেজ সহ ইন্টেল কোর i7 চিপসেট – ৫০,৯৯০ টাকা

উল্লেখিত প্রত্যেকটি ভ্যারিয়েন্টকে আগামী ৯ই জুন দুপুর ১২টা থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্টের (Flipkart) মাধ্যমে কেনা যাবে৷ ইনফিনিক্সের এই ল্যাপটপটি – ব্লু, সিলভার, গ্রীন এবং রেড কালার বিকল্পের সাথে এসেছে।

Infinix INBook X2 Slim ল্যাপটপের স্পেসিফিকেশন

নতুন ইনফিনিক্স ইনবুক এক্স২ স্লিম ল্যাপটপের বিশেষত্ব হল এর হালকা এবং পাতলা প্রোফাইল ডিজাইন। এক্ষেত্রে এই মডেল হালকা ওজনের অ্যালুমিনিয়াম অ্যালয়-ভিত্তিক মেটাল বডি সহ এসেছে। এটি ১৪.৮ মিমি পুরু, তবে স্ক্রিন পরিবেষ্টিত বেজেলগুলি ৪.৭ মিমি বেজেল পুরু। আর ডিভাইসটির ওজনে মাত্র ১.২৪ কেজি।

Infinix INBook X2 Slim ল্যাপটপে রয়েছে ১৪-ইঞ্চির ফুল এইচডি IPS ডিসপ্লে, যা ১০০% sRGB কালার গ্যামেট এবং ৩০০ নিট পিক ব্রাইটনেস সমর্থন করে। ব্যবহারকারী তাদের চাহিদা অনুসারে – ১১তম প্রজন্মের ইন্টেল কোর i3 / Core i5 / Core i7 প্রসেসর ভ্যারিয়েন্টের মধ্যে একটিকে বেছে নেওয়ার বিকল্প পেয়ে যাবেন। এটি ১৬ জিবি পর্যন্ত LPDDR4X র‌্যাম এবং সর্বোচ্চ ১ টেরাবাইট NVMe PCIe 3.0 SSD স্টোরেজ সহ এসেছে।

ইনফিনিক্সের এই লেটেস্ট ল্যাপটপে মোট দুটি ইউএসবি টাইপ-সি পোর্ট উপলব্ধ। যার মধ্যে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট শুধুমাত্র ডেটা ট্রান্সফার সাপোর্ট করে এবং আরেকটি ডেটা ট্রান্সফার এবং ফাস্ট চার্জিং উভয়ই অফার করে। এছাড়া কানেক্টিভিটির জন্য অতিরিক্তভাবে – ব্লুটুথ ৫.১, ডুয়াল-ব্যান্ড ওয়াইফাই, দুটি ইউএসবি ৩.০ পোর্ট, একটি এইচডিএমআই পোর্ট, একটি এসডি কার্ড স্লট এবং একটি ৩.৫ মিমি হেডফোন/মাইক্রোফোন কম্বো জ্যাক অন্তর্ভুক্ত করা হয়েছে।

নবাগত এই ল্যাপটপের সামনে ডুয়াল-এলইডি ফ্ল্যাশ সহ এইচডি রেজোলিউশনের ফ্রন্ট-ফেসিং ওয়েবক্যাম রয়েছে, যেটিকে ইনফিনিক্সের ভাষায় ডুয়াল-স্টার লাইট ক্যামেরা বলা হয়। অডিও বিভাগের ক্ষেত্রে, এই মডেলে ডিটিএস অডিও প্রযুক্তি সমর্থিত স্টেরিও স্পিকার সিস্টেম রয়েছে। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য Infinix INBook X2 Slim ল্যাপটপে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫০Whr ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। সংস্থার দাবি অনুসারে, ফুল চার্জে এই ব্যাটারি ৯ ঘন্টা ভিডিও প্লেব্যাক এবং ১১ ঘন্টা ওয়েব ব্রাউজিং অফার করতে সক্ষম।

সঙ্গে থাকুন ➥