দীর্ঘ ব্যাটারি লাইফের সাথে 16 জিবি র‌্যাম, Redmi Book Pro 15 enhanced version বাজারে এল

Avatar

Published on:

Redmi Book Pro 15 enhanced version launched

Xiaomi সম্প্রতি তাদের হোম-মার্কেটে একটি নতুন ল্যাপটপ লঞ্চ করলো। এটি মূলত, ২০২২ সালে আত্মপ্রকাশ করা Redmi Book Pro 15 -এর একটি এনহ্যান্সড বা উন্নত সংস্করণ। বিশেষত্বের কথা বললে, এই নয়া মডেলে আরো উন্নত ইন্টেল কোর i5-12500H প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়া এতে – ৩.২কে রেজোলিউশনের ডিসপ্লে প্যানেল, ৫১২ জিবি SSD, ফুল-সাইজ ব্যাকলিট কী-বোর্ড এবং লেটেস্ট উইন্ডোজ ১১ ওএস পাওয়া যাবে। সর্বোপরি ডিভাইসটিতে যাবতীয় মাইক্রোসফ্ট অফিস অ্যাপ্লিকেশন প্রি-ইনস্টলড থাকছে। চলুন Redmi Book Pro 15 enhanced version এর দাম, লভ্যতা ও স্পেসিফিকেশন বিশদে জেনে নেওয়া যাক।

Redmi Book Pro 15 enhanced version এর স্পেসিফিকেশন

রেডমি বুক প্রো ১৫ এনহ্যান্সড ভার্সন ল্যাপটপে পূর্বসূরির তুলনায় আরো উন্নত অর্থাৎ ইন্টেল কোর i5-12500H (১২-কোর ও ১৬-থ্রেড) প্রসেসর আছে। স্টোরেজ হিসাবে এতে ১৬ জিবি LPDDR5 5200 র‍্যাম এবং ৫১২ জিবি PCIe 4.0 SSD (সলিড স্টেট ড্রাইভ) মেমরি পাওয়া যাবে। এই ল্যাপটপ লেটেস্ট উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। যার দরুন ডিভাইসটিতে যাবতীয় মাইক্রোসফ্ট অফিস অ্যাপ্লিকেশন প্রি-ইনস্টল আছে।

Redmi Book Pro 15 enhanced version ল্যাপটপে আছে ১৫-ইঞ্চির ৩.২কে ডিসপ্লে প্যানেল, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১৬:১০ এসপেক্ট রেশিও এবং ৪০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। এছাড়াও এই ডিসপ্লে কম ব্লু লাইট নির্গমনের জন্য TUV রাইনল্যান্ড সার্টিফায়েড এবং এটি ইন্টেলিজেন্ট ফটোসেন্সিটিভ, ১.৫ -এর কম ডেল্টা ই (delta E) ও ডিসি ডিমিং টেকনোলজি সমর্থন করে।

বিদ্যমান রেডমি প্রো বুক ১৫ ল্যাপটপের এই রিফ্রেশড সংস্করণ CNC প্রযুক্তি সাপোর্ট করে। এতে একটি ফুল-সাইজ ব্যাকলিট কী-বোর্ড রয়েছে। ডিভাইসটির কানেক্টিভিটি বিকল্পের মধ্যে সামিল রয়েছে – ওয়াই-ফাই ৬, হাই-স্পিড কার্ড রিডার, থান্ডারবোল্ট ৪ পোর্ট, ইউএসবি টাইপ-এ পোর্ট, ইউএসবি টাইপ-সি পোর্ট, এবং এইচডিএমআই ২.০৷ Redmi Book Pro 15 enhanced version ল্যাপটপে ৭২Whr ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১২.৫ ঘন্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ টাইম অফার করে। এর ওজন ১.৮ কেজি এবং পুরুত্ব ১৪.৯৯ মিমি।

Redmi Book Pro 15 enhanced version এর দাম

রেডমি বুক প্রো ১৫ এনহ্যান্সড ভার্সন এর চীনে দাম রাখা হয়েছে ৪,৭৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ৫৭,৮০০ টাকা)। তবে পরবর্তীতে এটিকে প্রকৃত বিক্রয় মূল্যে বিক্রি করা হবে, যা হল ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৭২,২০০ টাকা)। শাওমি তাদের এই লেটেস্ট ল্যাপটপকে কবে ভারত সহ বিশ্ববাজারে উপলব্ধ করবে সেই তথ্য এখনো অজানা।

সঙ্গে থাকুন ➥