পড়াশুনার কাজে চাই ল্যাপটপ? ভারতে এল Microsoft Surface Laptop Go

microsoft-surface-laptop-go-launched-price-in-india-rs-63499-specifications

আমেরিকার পর ভারতে লঞ্চ হল Microsoft Surface Laptop Go। যারা ভ্যালু ফর মানি ল্যাপটপ খোঁজ করছেন তাদের জন্য এটি আদর্শ। মাইক্রোসফট মূলত স্টুডেন্টের কথা ভেবেই সারফেস ল্যাপটপ গো লঞ্চ করেছে। এই ল্যাপটপে পাবেন ইন্টেল দশম জেনারেশন কোর আই৫-১০৩৫জি১ প্রসেসর, নন ডিটাচেবল কিবোর্ড, টাচ ডিসপ্লে ও প্রায় ১৩ ঘণ্টা ব্যাটারি লাইফ। আসুন Microsoft Surface Laptop Go এর দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

Microsoft Surface Laptop Go এর দাম

ভারতে মাইক্রোসফট সারফেস ল্যাপটপ গো এর দাম শুরু হয়েছে ৬৩,৪৯৯ টাকা থেকে। এই দাম ল্যাপটপটির  ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি (eMMC) ভ্যারিয়েন্টের (নো ফিঙ্গারপ্রিন্ট )। আবার এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি এসএসডি, ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি এসএসডি ও ১৬ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি এসএসডি ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে যথাক্রমে ৭১,৯৯৯ টাকা, ৯১,৯৯৯ টাকা ও ১,১০,৯৯৯ টাকা। এটি প্ল্যাটিনাম, আইস ব্লু এবং স্যান্ডস্টোন কলারের সাথে পাওয়া যাবে। ই-কমার্স সাইট Amazon সহ বিভিন্ন রিটেল স্টোর থেকে আগামীকাল এর বিক্রি শুরু হবে।

Microsoft Surface Laptop Go এর স্পেসিফিকেশন

মাইক্রোসফট সারফেস ল্যাপটপ গো হল Surface Laptop ফ্যামিলির সবচেয়ে সস্তা ল্যাপটপ। এতে পাবেন ১২.৪ ইঞ্চি পিক্সেলসেন্স টাচ স্ক্রিন ডিসপ্লে। যার রেজুলেশন ১৫৩৬x ১০২৪ পিক্সেল এবং স্ক্রিন রেশিও ৩:২। এই ল্যাপটপটি ইন্টেল দশম জেনারেশন কোর আই৫-১০৩৫জি১ প্রসেসর সহ এসেছে। আবার আছে ইন্টেল আলট্রা এইচডি গ্রাফিক্স। এই ল্যাপটপে ৭২০পি এইচডি এফ/২.০ ফ্রন্ট ক্যামেরা আছে।

Microsoft Surface Laptop Go ১টি ইউএসবি টাইপ সি পোর্ট, ১টি ইউএসবি টাইপ এ পোর্ট, সারফেস কানেক্ট পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক সহ এসেছে। এর ওজনও ১.১১০ কেজি। গ্লাস ফাইবারের সাথে এই ল্যাপটপের টপে আছে অ্যালুমিনিয়াম এবং বেস পলিকার্বোনেট কম্পোজিট রজন সিস্টেম।

ব্যাটারি লাইফের কথা বললে এই ল্যাপটপ ১৩ ঘণ্টা ব্যাকআপ দেবে। এতে ফাস্ট চার্জিং থাকার কারণে ল্যাপটপটি ১ ঘণ্টায় ৮০ শতাংশ চার্জ হয়ে যাবে। এছাড়াও পাওয়ার বাটনে দেওয়া হয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। অপারেটিং সিস্টেম হিসাবে আছে উইন্ডোজ ১০ হোম। এতে পাবেন ডলবি অডিও সহ ওমনিসনিক স্পিকার, ডুয়াল ফার ফিল্ড ষ্টুডিও মাইক, ওয়াই ফাই৫।