5G স্মার্টফোন: ১৫ হাজার টাকার কমে ভালো ৫জি মোবাইল ফোন, পাবেন ৫০ মেগাপিক্সেল ক্যামেরা

Avatar

Published on:

best-5g-smartphones-to-buy-in-india-under-15000

ভারতীয় বাজার এখন 5G স্মার্টফোনে প্লাবিত। এ কথা বলার কারণ হচ্ছে এখন প্রায় প্রতি মাসেই কমপক্ষে ৫টি করে 5G ফোন লঞ্চ হচ্ছে। সম্প্রীতি Redmi-ও তাদের Redmi 12 5G এদেশে এনেছে। সংস্থাটি দাবি করছে যে, তারা তাদের গ্রাহককে সবথেকে কম দামে সেরা 5G ফোন অফার করছে। তাই এই সময়ে আপনি যদি 5G মোবাইল ফোন কেনার কথা চিন্তা ভাবনা করে থাকেন, তাহলে এই প্রতিবেদনটি ভালোভাবে পড়ুন। কারণ এই প্রতিবেদনে আমরা চারটি সস্তা অথচ সেরা 5G ফোন সম্পর্কে কথা বলবো।

Redmi 12 5G

দাম ১০,৯৯৯ টাকা

রেডমি ১২ ৫জি ভারতের প্রথম স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসর সহ লঞ্চ হওয়া স্মার্টফোন। এতে দেওয়া হয়েছে
গ্লাস বডি এবং ধাতব ফ্রেম। এর সাথে এই ডিভাইসে পাওয়া যাবে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা।

Samsung Galaxy M14 5G

দাম ১৪,৪৮০ টাকা

স্যামসাং গ্যালাক্সি এম১৪ ৫জি স্মার্টফোনটি স্যামসাংয়ের এন্ট্রি লেভেলের ফাইভজি ফোন, যার দাম ১৫,০০০ টাকারও কম। এই ফোনে ৬.৬ ইঞ্চির এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এছাড়াও পারফরম্যান্সের জন্য এতে এক্সিনস ১৩৩০ প্রসেসরও ব্যবহার করা হয়েছে, আর পাওয়ার ব্যাকআপের জন্য ৬০০০ এমএএইচ ব্যাটারি উপস্থিত। সাথে ৫০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা পাওয়া যাবে।

Realme Narzo 50 5G

দাম ১৩,৯৯৯ টাকা

রিয়েলমি নারজো ৫০ ৫জি ফোনে আছে সুপার অ্যামোলেড ডিসপ্লে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৬০০ নিটস ব্রাইটনেস সাপোর্ট করে। আর পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর দেওয়া হয়েছে। ফোনটি ৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪ র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে।

iQOO Z6 Lite 5G

দাম ১৪,৪৪৯ টাকা

আইকো জেড ৬ লাইট ৫জি ফোনটি ১৫ হাজার টাকার নিচে একটি সেরা ৫জি স্মার্টফোন। এই ডিভাইসটিতে দেওয়া হয়েছে স্ন্যাপড্রাগন ৪ জেনারেশন ১ প্রসেসর ও ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে। আর পাওয়ার ব্যাকআপের জন্য আছে ৫০০০ এমএএইচ ব্যাটারি, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও এতে ৫০ মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরাও উপস্থিত।

সঙ্গে থাকুন ➥