২৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ফোন ২০২৩, Xiaomi Redmi, OnePlus, Realme রয়েছে তালিকায়

Avatar

Published on:

Best Smartphones under 25000

অ্যাডভান্স ফিচারের স্মার্টফোন কেনার ইচ্ছা সকলেই থাকে। কিন্তু সীমিত বাজেটের তাড়নায় অনেকেই তাদের এই ইচ্ছা পূরণ করতে পারেন না। তবে ভারতের বাজারে ২৫,০০০ টাকা বা তারও কম দামে এমন কয়েকটি স্মাটফোন লঞ্চ হয়েছে, যেগুলি সাশ্রয়ী মূল্যেও উন্নত ফিচার অফার করে। এই তালিকায় সামিল রয়েছে – Redmi K50i 5G, OnePlus Nord CE 3 Lite 5G, Realme 10 Pro+ 5G এবং Poco X5 Pro 5G। উল্লেখিত প্রত্যেকটি মোবাইলে আপনারা বাজেট বজায় রেখেও উন্নত তথা লেটেস্ট ফিচার ব্যবহারের অভিজ্ঞতা পেয়ে যাবেন। চলুন মিড-রেঞ্জের অধীনে লঞ্চ হওয়া এই ৪টি স্মার্টফোনের দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক…

২৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ফোন ২০২৩

Redmi K50i 5G

দাম: ২০,৯৯৯ টাকা

আপনাদের মধ্যে যারা পারফরম্যান্স-কেন্দ্রিক স্মার্টফোন খুঁজছেন, তাদের জন্য রেডমি কে৫০আই ৫জি স্মার্টফোনটি আদর্শ। কেননা পারফরম্যান্সের জন্য এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ অক্টা-কোর প্রসেসর সহ এসেছে। এই ৫জি স্মার্টফোনে ৬.৬-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪৬০পিক্সেল) LCD ডিসপ্লে রয়েছে, যা ১৪৪ হার্টজ সাত-স্তরীয় রিফ্রেশ রেট, ২৭০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ২০.৫:৯ এসপেক্ট রেশিও, ৬৫০ নিট পিক ব্রাইটনেস, ডলবি ভিশন এবং এইচডিআর ১০ টেকনোলজি সাপোর্ট করে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে। ছবি তোলার জন্য এতে LED ফ্ল্যাশ লাইট সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এগুলি হল – ৬পি লেন্স যুক্ত ৬৪ মেগাপিক্সেল স্যামসাং আইএসওসেল জিডব্লিউ১ প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এদিকে হ্যান্ডসেটের সামনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা লক্ষণীয়। আর পাওয়ার ব্যাকআপের জন্য রেডমি কে৫০আই ৫জি ফোনে ৫,০৮০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

OnePlus Nord CE 3 Lite 5G

দাম: ১৯,৯৯৯ টাকা

ওয়ানপ্লাস নর্ড সিই লাইট ৫জি ফোনে আছে কর্নিং গরিলা গ্লাস প্রোটেকশন সহ ৬.৭১-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে প্যানেল। এই ডিসপ্লে – ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৬৮০ নিটস পিক ব্রাইটনেস এবং ৯১.৪০% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে।উন্নত পারফরম্যান্সের জন্য ডিভাইসে অ্যাড্রেনো ৬১৯ জিপিইউ এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর সমন্বিত। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওএস ১৩.১ কাস্টম স্কিন দ্বারা চালিত। ডিভাইসটির পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বিদ্যমান। এগুলি হল – ৩এক্স লসলেস জুম সহ ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য দেওয়া হয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি‌ দেওয়া হয়েছে, যা ৬৭ ওয়াট সুপারভোক ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আর সিকিউরিটির জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

Realme 10 Pro+ 5G

দাম: ২৪,৯৯৯ টাকা

রিয়েলমি ১০ প্রো+ ৫জি স্মার্টফোনে রয়েছে ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪১২x১০৮০ পিক্সেল) ১০-বিট কার্ভড OLED ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, সর্বোচ্চ ২১৬০ হার্টজ PWM ডিমিং টেকনোলজি, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৮০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। পারফরম্যান্স এবং মাল্টি-টাস্কিংয়ের জন্য এই ৫জি মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর উপস্থিত। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ (Realme UI 4.0) কাস্টম স্কিন পাওয়া যাবে। ডিভাইসটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ এসেছে। এগুলি হল – ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো স্ন্যাপার৷ এদিকে ডিসপ্লের উপরে থাকা পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে ১৬ মেগাপিক্সেলের সেলফি শ্যুটার উপস্থিত। পাওয়ার ব্যাকআপের জন্য উক্ত মডেলে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে।

Poco X5 Pro 5G

দাম: ২২,৯৯৯ টাকা

পোকো এক্স৫ প্রো ৫জি ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED পাঞ্চ-হোল ডিসপ্লে প্যানেল দেখা যাবে। উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য এতে স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম ওএস দ্বারা চালিত। ফটো ও ভিডিওগ্রাফির জন্য এই ৫জি হ্যান্ডসেটে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এগুলি হল – ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এদিকে ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান থাকছে। পাওয়ার ব্যাকআপের জন্য পোকো এক্স৫ প্রো ৫জি ফোনে দেওয়া হয়েছে ৬৭ ওয়াট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। আর সিকিউরিটির জন্য মিলবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

সঙ্গে থাকুন ➥