Google Pixel Fold: গুগলের প্রথম ফোল্ডেবল ফোন নিয়ে জল্পনার অবসান? লঞ্চের তারিখ ও দাম ফাঁস হতেই চর্চা তুঙ্গে

Avatar

Published on:

Google Pixel 7a Pixel Fold price

আগামী ১০ মে আয়োজিত গুগল আই/ও ২০২৩ (Google I/O 2023) ইভেন্টে গুগল তাদের বহু প্রতীক্ষিত Pixel 7a এবং Google Pixel Fold লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। আনুষ্ঠানিক লঞ্চের আগেই, বিভিন্ন সূত্র থেকে এই ফোনগুলি সম্পর্কে বেশ কিছু তথ্য জানা গেছে। কয়েকদিন আগে, Google Pixel 7a-এর তিনটি কালার অপশনের ফার্স্ট লুকও সামনে এসেছে। আর এখন একটি রিপোর্টের মাধ্যমে Google Pixel 7a এবং Pixel Fold-এর মূল্য এবং উপলব্ধতা সম্পর্কিত তথ্যগুলি প্রকাশ্যে এসেছে। আসুন এগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Google Pixel 7a এবং Google Pixel Fold-এর দাম ও উপলব্ধতার বিবরণ

৯টু৫গুগল-এর রিপোর্ট অনুযায়ী, পিক্সেল ৭এ-এর দাম হবে ৪৯৯ ডলার (প্রায় ৪১,০০০ টাকা)। অর্থাৎ, গত বছর মে মাসে লঞ্চ হওয়া পূর্বসূরি পিক্সেল ৬এ-এর তুলনায় ডিভাইসটির দাম ৫০ ডলার (আনুমানিক ৪,১০০ টাকা) বৃদ্ধি পাবে। নতুন ডিজাইন এবং আরও কিছু আপগ্রেডের কারণে হ্যান্ডসেটের দাম বাড়ানো হবে বলে আশা করা হচ্ছে। উদাহরণস্বরূপ, গুগল নয়া পিক্সেল ৭এ-এর প্রধান ক্যামেরাটিকে ৬৪ মেগাপিক্সেলের সেন্সরে আপগ্রেড করছে এবং ফোনটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লে এবং ওয়্যারলেস চার্জিং সাপোর্ট অফার করবে।

এছাড়াও, এতে ৬.১ ইঞ্চির অলেড (OLED) ডিসপ্লে, ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, টেনসর জি২ প্রসেসর, ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ থাকবে বলে আশা করা হচ্ছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে। আর লভ্যতার ক্ষেত্রে, টিপস্টার জন প্রসার দাবি করেছেন যে, হ্যান্ডসেটটি ১০ ​​মে থেকেই বাজারে পাওয়া যাবে। আবার, প্রসার এও বলেছেন যে গুগল পিক্সেল ৭এ লঞ্চ হওয়ায় পরেও, পিক্সেল ৬এ-এর দামে কোনও ছাড় দেওয়া হবে না।

এদিকে, Google Pixel Fold মডেলটিও আগামী ১০ ​​মে পিক্সেল ৭এ-এর পাশাপাশি আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। ডিভাইসটি ১০ মে থেকে গুগল স্টোরে এবং ৩০ মে থেকে পার্টনার স্টোরে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হবে৷ জন প্রসারের মতে, আগামী ২৭ জুন থেকে ফোল্ডেবল হ্যান্ডসেটটির সেল শুরু হবে৷ এছাড়াও ওই টিপস্টার জানিয়েছেন যে, মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে Pixel Fold-এর দাম ১,৭৯৯ ডলার (প্রায় ১,৪৭,৫০০ টাকা) রাখা হতে পারে।

স্পেসিফিকেশন সম্পর্কে বললে, আসন্ন Google Pixel Fold-এ ১,৮৪০×২,২০৮ পিক্সেল রেজোলিউশনের ডিসপ্লে প্যানেল থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,২০০ নিট পিক ব্রাইটনেস অফার করবে৷ ফটোগ্রাফির জন্য, Pixel Fold-এর ব্যাক প্যানেলে ট্রিপল-ক্যামেরা সেটআপ দেখা যাবে, যা সনি আইএমএক্স৭৮৭ প্রাইমারি ক্যামেরা সেন্সর নিয়ে গঠিত হতে পারে। আর প্রধান ক্যামেরার সাথে একটি সনি আইএমএক্স৩৮৬ সেন্সর এবং একটি স্যামসাং এস৫কে৩জে১ টেলিফটো ক্যামেরা যুক্ত থাকতে পারে। নিরাপত্তার জন্য, Pixel Fold-এ একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অবস্থান করবে।

সঙ্গে থাকুন ➥