Pixel 8a: মিড-রেঞ্জে দুর্দান্ত ফোন আনছে Google, কেমন ফিচার্স থাকবে দেখে নিন

Avatar

Published on:

Google Pixel 8a Launch Date

গুগলের পরবর্তী প্রজন্মের সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন মডেল, Google Pixel 8a অফিশিয়াল লঞ্চের আরও কাছে পৌঁছে গেল। গত কয়েক সপ্তাহ ধরে ফোনটিকে নিয়ে সূত্র মারফৎ নানা তথ্য প্রকাশ্যে এসেছে। আর এখন Google Pixel 8a ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG)-এর প্ল্যাটফর্মে হাজির হয়েছে, যা নিশ্চিত করেছে যে, লঞ্চ হতে আর খুব বেশিদিন বাকি নেই। তাই চলুন গুগলের পরবর্তী পিক্সেল ফোনটির বিষয়ে কি কি তথ্য সামনে এসেছে, দেখে নেওয়া যাক।

Google Pixel 8a পেল Bluetooth SIG-এর ছাড়পত্র

গুগলের আসন্ন মিড-রেঞ্জ স্মার্টফোন, গুগল পিক্সেল 8এ ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। এটি চারটি ভিন্ন মডেল নম্বর বহন করে – G8HNN, GKV4X, G6GPR এবং G576D। সবকটিই ব্লুটুথ 5.3 ভার্সনটি সাপোর্ট করবে বলে উল্লেখ করা হয়েছে। গুগল পিক্সেল 8এ হল গত বছর মে মাসে লঞ্চ হওয়া গুগল পিক্সেল 7এ মডেলের সরাসরি উত্তরসূরি।

আশা করা হচ্ছে যে, নতুন ফোনটি প্রায় একই সময় নাগাদ মার্কেটে পা রাখবে। গত মাসে, পিক্সেল 8এ-এর কিছু বৈশিষ্ট্য ফাঁস হয় এবং এটি আগামী 14 মে আয়োজিত গুগলের বার্ষিক আই/ও ডেভেলপার কনফারেন্সে উন্মোচন করা হবে বলে শোনা যাচ্ছে। এখনও পর্যন্ত যা যা তথ্য সামনে এসেছে তার ওপর ভিত্তি করে বলা যায়, এটি চারটি কালার অপশনে লঞ্চ হতে পারে – ওবসিডিয়ান, পোর্সেলিন, বে এবং মিন্ট।

স্পেসিফিকেশন ক্ষেত্রে, Google Pixel 8a-এ 6.1 ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা 120 হার্টজ রিফ্রেশ রেট এবং 1,400 নিট পিক ব্রাইটনেস প্রদান করবে। Pixel 8a ইন-হাউস Tensor G3 চিপসেটের একটি আন্ডারক্লকড সংস্করণে চালিত হবে বলে আশা করা হচ্ছে। এই প্রসেসরটি 8 জিবি র‍্যাম এবং 27ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সহ আসতে পারে।

সঙ্গে থাকুন ➥