Barbie Flip Phone: বার্বি প্রেমীদের জন্য বিশেষ ফোন নিয়ে হাজির হল HMD Global

Avatar

Published on:

HMD Unveils Barbie Flip Phone

কিছুদিনের মধ্যেই বিশ্ব বাজারে আসতে চলেছে বার্বি ফ্লিপ ফোন (Barbie Flip Phone)। রবিবার নোকিয়া ফোনের লাইসেন্সধারী Human Mobile Device অর্থাৎ HMD শীর্ষস্থানীয় গ্লোবাল টয় কোম্পানি মেটেল (Mattel)-এর সাথে একটি অংশীদারিত্ব করে এই Barbie Flip Phone এর উপর থেকে পর্দা সরিয়েছে। সংস্থাটি জানিয়েছে যে, এই ডিভাইসটি আসল গার্ল এমপাওয়ারমেন্ট ব্র্যান্ডের ডিভাইসের মত ভিন্টেজ, স্পার্কল গোলাপি রঙে পাওয়া যাবে।

সংস্থাটি আরো জানিয়েছে যে, তারা মেটেলের সাথে অংশীদারিত্ব করতে পেরে খুবই রোমাঞ্চিত। কারণ, এই অংশীদারিত্বের মাধ্যমে তারা একে অপরের সাথে উদ্ভাবনী এবং সামাজিক পরিবর্তনের প্রতি নিজেদের নিজেদের বিভিন্ন মতামত ভাগ করে নিতে পারবে।

এইচএমডির প্রধান কর্মকর্তা লার্স সিলবার বাওয়ার বলেছেন, যেখানে ১৬-২৪ বছর বয়সী কিশোর-কিশোরীদের মধ্যে প্রতি ১০ জনের মধ্যে ৪ জন অর্থাৎ ৩৮ শতাংশ তাদের স্মার্টফোনে আসক্ত, সেখানে এটি ডিজিটাল ডিটক্সের সমাধান রূপে কাজ করতে পারে।

উল্লেখ্য, এইচএমডির মাধ্যমে ফিচার ফোনগুলি আবার প্রত্যাবর্তন করতে চলেছে। আর এইচএমডির একটি রিপোর্ট অনুযায়ী, শুধুমাত্র ইউরোপে ২০২২-এর তুলনায় ২০২৩-এ ফ্লিপ ফোনের বিক্রি দ্বিগুণ হয়েছে, তাই ২০২৪ সালে এর আরো বৃদ্ধি আশা করা যায়।

মেটেল সংস্থাটির এক কর্মকর্তা রুথ হেনরি কেজ বলেন, বার্বি এবং এইচএমডি একত্রে সব বয়সের বার্বিভক্তদের একটি আকর্ষণীয় মুহূর্ত উপহার দিতে চলেছে, আর এই কারণে তারা মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে সমগ্র বিশ্বের সামনে বার্বি ডিভাইসটি উন্মোচন করেছে। কিছুদিন পর থেকে এটি বিক্রির জন্য উপলব্ধ হবে।

সঙ্গে থাকুন ➥